জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তির প্রতিবাদে বরিশালের মুলাদীতে বিক্ষোভ হয়েছ।

মঙ্গলবার উপজেলার চরকালেখান ইউনিয়নে বিক্ষোভের পর চরকালেখান আদর্শ ডিগ্রী কলেজের অধ্যক্ষের কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছেন স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

চরকালেখান ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মোশারফ হোসেন বেপারী জানান, সোমবার ওই কলেজের প্রভাষক মহাদেব আচার্য্যের অবসরজনিত বিদায় অনুষ্ঠান ছিল। এতে অতিথি ছিলেন কলেজের দাতা সদস্য উপজেলা বিএনপির সভাপতি আব্দুস সত্তার খান। কলেজের অধ্যক্ষ কবির হোসেন খান হলেন মুলাদী পৌর জাতীয় পার্টির আহ্বায়ক।

তিনি জানান, অনুষ্ঠানে কলেজের প্রভাষক মো. ইউসুফ আলী তার বক্তব্যে বঙ্গবন্ধুকে স্মরণ করে বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে আলোচনা করেন। এতে ক্ষিপ্ত হয়ে অতিথি আব্দুস সাত্তার খান ও অধ্যক্ষ কবির হোসেন খান প্রভাষক ইউসুফ আলীর হাত থেকে মাইক কেড়ে নিয়ে বঙ্গবন্ধুকে কটূক্তি করে বলেন, 'জিয়াউর রহমান ও তারেক জিয়া দেশের রত্ন ছিলেন, আমরাও তাদের নিয়ে কিছু বলতে পারি'।

আওয়ামী লীগের আহ্বায়ক মোশারফ হোসেন বেপারী বলেন, এতে আওয়ামী লীগ ও স্থানীয় লোকজন ক্ষিপ্ত হয়ে মঙ্গলবার বিক্ষোভ করে কলেজের অধ্যক্ষের কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছে। অধ্যক্ষের বিচার না হওয়া পর্যন্ত সেখানে আন্দোলন চলবে এবং তালা খোলা হবেনা।

অভিযোগের বিষয়ে অধ্যক্ষ কবির হোসেন বলেন, এক প্রভাষকের অবসরজনিত বিদায় অনুষ্ঠানে কলেজের দাতা সদস্য বিএনপি নেতা সত্তার খান অংশগ্রহণ করায় স্থানীয় আওয়ামীলীগ ক্ষুদ্ধ হয়ে বিক্ষোভ মিছিল করেছে ও তার কক্ষে তালা লাগিয়ে দিয়েছে।