খুলনার পাইকগাছা উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে মঙ্গলবার বিকেল পৌনে চারটায় একদল যুবক ‘জোরপূর্বক’ টাউন মাধ্যমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ঢুকে ব্যালটে সিল দেওয়া শুরু করে। এ সময় পুলিশ প্রসেনজিৎ ঢালী ও মধু বাছাড় নামে ২ জনকে আটক করে।

ভোটকেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মোজাফফর হোসেন সমকালকে জানান, নৌকা প্রতীকে সিল দেওয়া ২১টি ব্যালট পেপার বাতিল করা হয়েছে।

এদিকে পাইকগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফি জামান জানান, দুপুর দুইটার দিকে শলুয়া রামনাথপুর ভোটকেন্দ্রে ব্যালটে সিল মারার সময় শাহাদাত হোসাইন ও সুজিত কুমার মন্ডল নামে দুইজন পোলিং এজেন্টকে আটক করে পুলিশ।

অপরদিকে দিনভর ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি ছিল অনেক কম। কড়া নিরাপত্তা ব্যবস্থা থাকা সত্ত্বেও অনেক ভোটার ভোটকেন্দ্রে যাননি।

মানিকতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা রুহুল আমিন জানান, এই কেন্দ্রের ২ হাজার ৯৩৬ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন মাত্র ৬০৯ জন। ভোট প্রদানের হার ২০ দশমিক ৭৪ শতাংশ।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা এম মাজহারুল ইসলাম জানান, শান্তিপূর্ণভাবে ৭৯টি কেন্দ্রে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। ২০ থেকে ৩০ শতাংশ ভোটার ভোট দিয়েছেন।