মাকে নির্যাতনের বিচার চান এলাকাবাসী

প্রকাশ: ২৩ অক্টোবর ২০২০   

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

বৃদ্ধা মায়ের ওপর নির্যাতনের প্রতিবাদে ছেলের শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী- সমকাল

বৃদ্ধা মায়ের ওপর নির্যাতনের প্রতিবাদে ছেলের শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী- সমকাল

বাগেরহাটের ফকিরহাটে বৃদ্ধা মায়ের ওপর নির্যাতনের প্রতিবাদে ছেলের শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী। উপজেলার পাগলা শ্যামনগর গ্রামের শেখ আক্কাস আলীর ছেলে ওমর আলী দীর্ঘদিন ধরে তার মা জোহরা বেগমকে নির্যাতন করে আসছে বলে অভিযোগ। 

এরই প্রতিবাদে শুক্রবার দুপুরে মহাসড়কের ফকিরহাটের তৈয়ব আলী বটতলা এলাকায় এ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তব্য দেন ভুক্তভোগী মা জোহরা বেগম, তার মেয়ে নিলুফা ইয়াসমিন, স্থানীয় বাসিন্দা দেলোয়ার হোসেন, ইউনুস আলী, শিরীন আক্তার, শওকত আলী মোল্লা, ছত্তার হাওলাদারসহ আরও অনেকে।

বক্তারা বলেন, প্রায় ১০ বছর ধরে ছেলে শেখ ওমর আলী তার বাবার সব সম্পত্তি জোর করে দখলে নিয়ে বৃদ্ধ বাবা ও মাকে কোনো ধরনের ভরণপোষণ দেয় না। এ বিষয়ে প্রতিবাদ করলেই মা-বাবার ওপর উল্টো নির্যাতন চালায় সে।

ওমর আলীর মা জোহরা বেগম বলেন, তাদের সাত বিঘা সম্পত্তির সব ভোগদখল করে ওমর। মা-বাবাকে কোনো প্রকার সহায়তা করে না ছেলে। এ বিষয়ে কোনো কথা বলতে গেলেই ছেলে ও তার স্ত্রী তাদের ওপর শারীরিক ও মানসিক নির্যাতন করে। তার ভাশুরের গাছ থেকে নারিকেল পাড়ায় সময় বাধা দিলে তাকে মারধরও করে ছেলে। এভাবে প্রায়ই তাকে মারধর করে ওমর। তিনি এর বিচার চান।

জোহরা বেগমের মেয়ে নিলুফা ইয়াসমিন বলেন, তার ভাই এতটাই খারাপ যে, মা-বাবাকে ভরণপোষণ দেয় না। তাদের সম্পত্তি সব দখল করে নিয়ে এলাকায় অপরাধ কর্মকাণ্ড করছে সে।

ফকিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ মোহাম্মদ খায়রুল আনাম বলেন, মায়ের ওপর নির্যাতনের অভিযোগে থানায় একটি জিডি করা হয়েছে। তদন্ত চলছে।