'করোনার কারণে রোহিঙ্গা প্রত্যাবাসনে অগ্রসর হতে পারছে না মিয়ানমার'

প্রকাশ: ২৪ অক্টোবর ২০২০     আপডেট: ২৪ অক্টোবর ২০২০   

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন বলেছেন, করোনা মহামারির কারণে রোহিঙ্গাদের প্রত্যাবাসনের বিষয়টি নিয়ে অগ্রসর হতে পারছে না মিয়ানমার। পরবর্তীকালে এ নিয়ে পুনরায় আলোচনা হতে পারে। প্রত্যাবাসনের বিষয়ে চীনের পক্ষ থেকে একটি সহযোগিতার আশ্বাসও পাওয়া গেছে।

শনিবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার কসবার সৈয়দাবাদ সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের আয়োজনে মুজিব বর্ষ উপলক্ষে কলেজ পাঠাগারে বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধ বিষয়ক বই প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠান শেষে তিনি কলেজ প্রাঙ্গণে বৃক্ষরোপন কার্যক্রম উদ্বোধন করেন।

সৈয়দাবাদ সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আবু ঈসহাক ভুইয়ার সভাপতিত্বে বই প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান। এছাড়াও অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মো. রাশেদুল কাওসার ভুইয়া জীবন, উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলম, পররাষ্ট্র সচিবের মা জাহানারা বেগম, চাচা সাবেক কূটনীতিক আবদুল হান্নান, সচিবের সহধর্মীনি অর্থনীতি ও উন্নয়ন বিশেষজ্ঞ ফাহমিদা জাবীন, শ্বশুর সাবেক অতিরিক্ত সচিব লুৎফুল কবির, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা সিদ্দীকি, কসবা প্রেসক্লাব সভাপতি মো. সোলেমান খান ও বিনাউটি ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন।

কলেজ শিক্ষক তাজুল ইসলাম হানিফের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন নাজমুল আলম খান বেদন ও ওই কলেজের সাবেক ভিপি আলমগীর হোসেন। অনুষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিসহ এলাকার সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।