বাংলাদেশের মানুষ সন্ত্রাসীদের আশ্রয়-প্রশ্রয় দেয় না: এমপি শাওন

প্রকাশ: ২৪ অক্টোবর ২০২০     আপডেট: ২৪ অক্টোবর ২০২০   

সমকাল প্রতিবেদক

সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশে আবহমান কাল থেকেই শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গোৎসব পালিত হয়ে আসছে উল্লেখ করে ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, এ বছর করোনাভাইরাসের সংক্রমণজনিত বৈশ্বিক মহামারিকালে সরকারি নির্দেশনা ও জাতীয় পূজা উদযাপন পরিষদের ২৬ দফা নির্দেশনা প্রতিপালন সাপেক্ষে দুর্গোৎসব উদযাপন করতে হবে।

তিনি বলেন, ‘বাংলাদেশের মানুষ শান্তিপ্রিয়, ভ্রাতৃপ্রতিম। একে অপরের সঙ্গে মিলেমিশে চলে বলেই বাংলাদেশ সকল বাধা অতিক্রম করে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশের মানুষ সন্ত্রাসীদের আশ্রয়-প্রশ্রয় দেয় না।’

শনিবার শারদীয় দুর্গোৎসব উপলক্ষে লালমোহন মদন মোহন ঠাকুর জিউ মন্দিরে সরকারি বরাদ্দের ১৮ পূজা মণ্ডপে ৫০০ কেজি করে মোট ৯ টন জিআর চাল ও ব্যক্তিগত তহবিল থেকে নগদ অর্থ বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ সব কথা বলেন।

এমপি শাওন বলেন, সবার আগে জীবন। জীবন রক্ষা করেই আমাদের সকল প্রকার কার্যক্রম বাস্তবায়ন করতে হবে। দুর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উৎসবই নয়, এটি এখন সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে। অশুভ শক্তির বিনাশ এবং সত্য ও সুন্দরের আরাধনা শারদীয় দুর্গোৎসবের প্রধান বৈশিষ্ট্য।

আওয়ামী সরকারের আমলেই মানুষের জীবনমান উন্নয়ন হয় মন্তব্য করে এমপি শাওন বলেন, বিশ্বব্যাপী প্রশংসিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়িত হলে দেশে কোনো কর্মহীন, গৃহহীন, খাদ্যহীন মানুষ থাকবে না। তিনি বলেন, সরকারের সুব্যবস্থাপনার ফলেই মহামারিকালেও দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ সর্বোচ্চ ৪০ বিলিয়ন ডলার হয়েছে।

এ সময় বাবু জয় হিন্দের সভাপতিত্বে লালমোহন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, পৌর আওয়ামী লীগের আহ্বায়ক শফিকুল ইসলাম বাদল, (ওসি) মাকসুদ আলম মুরাদসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।