চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ও ভোলাহাটে প্রায় ৫ লাখ ভারতীয় জালরুপিসহ চারজনকে গ্রেফতার করেছে চাঁপাইনবাবগঞ্জ জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। রোববার সন্ধ্যায় শিবগঞ্জ উপজেলার বাটাগ্রাম ও ভোলাহাট উপজেলার বড়গাছি বাজার এলাকায় অভিযান চালিয়ে জাল রুপি, প্রিন্টার জব্দ ও তাদের গ্রেফতার করা হয়। তাবে পুলিশের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয় সোমবার বিকেলে।

গ্রেফতারকৃতরা হচ্ছেন, চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার ফুটানী বাজার আলালপুর গ্রামের মো. দুলাল হকের ছেলে মো. জিহাদ রানা (১৯), ছোট জামবাড়িয়া এলাকার মফিজ উদ্দিনের ছেলে মো. নবী উল্লাহ (২৪), দুর্গাপুরের শফিকুল ইসলামের ছেলে মো. আব্দুস সামাদ (২৪) ও ধরমপুর মান্নুর মোড়ের বাবুল হোসেনের ছেলে আল-আমিন ওরফে বাইতুল ইসলাম মিশুক (১৮)।

জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ আলহাজ্ব বাবুল উদ্দিন সরদার সোমবার বিকেল ৩টার দিকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে এসপি এএইচএম আবদুর রকিব বিপিএম পিপিএম (বার) এর নির্দেশনায় রোববার সন্ধ্যায় শিবগঞ্জের বাটাগ্রাম ও ভোলাহাট বড়গাছি বাজার এলাকায় এসআই আবু আব্দুল্লাহ জাহিদ পিপিএম এর নেতৃত্বে ডিবি পুলিশের একটি অভিযানিক দল অভিযান চালিয়ে ৪ লাখ ৮০ হাজার ভারতীয় জালরুপি, একটি প্রিন্টার, মেমোরিকার্ডসহ ওই ৪ যুবককে গ্রেফতার করা হয়। এ ঘটনায় শিবগঞ্জ ও ভোলাহাট থানায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।