চট্টগ্রাম-কলকাতা রুটে স্পাইস জেটের যাত্রা শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের এ ফ্লাইটের উদ্বোধন করা হয়।

স্পাইস জেটের প্রথম ফ্লাইটটি দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রাম ছেড়ে যায়। এটি কলকাতা পৌঁছায় দুপুর ১টা ১০ মিনিটে। উদ্বোধনী ফ্লাইটে চট্টগ্রাম থেকে ৪৬ জন যাত্রী কলকাতা গেছেন। কলকাতা থেকে ২০ জন যাত্রীর ফেরার কথা রয়েছে। 

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার এম ফরহাদ হোসাইন খান ফিতা ও কেক কেটে ফ্লাইট চালু কার্যক্রমের উদ্বোধন করেন। তিনি বলেন, স্পাইস জেটের ফ্লাইট চালুর ফলে চট্টগ্রাম থেকে কলকাতাগামী ব্যবসায়ী, রোগী, ছাত্র, পর্যটক সবার সুবিধা হবে। যাত্রী পরিবহনের পাশাপাশি বাড়বে কার্গো পরিবহন। পর্যায়ক্রমে এ ফ্লাইট ভারতের আরও ৫টি অঙ্গরাজ্যে যাবে। সেসঙ্গে ফ্লাইটের সংখ্যাও বাড়বে। সপ্তাহের শনিবার, রোববার, মঙ্গলবার, বৃহস্পতিবার মোট চারটি ফ্লাইট পরিচালনা করা হবে। কলকাতা থেকে ফ্লাইট ছাড়বে সকাল ১০টা ৫ মিনিটে এবং সেটি চট্টগ্রাম পৌঁছাবে দুপুর পৌনে ১২টায়।

স্পাইস জেট কলকাতা-চট্টগ্রাম ৪ হাজার ২৫৫ ভারতীয় রুপি, চট্টগ্রাম-কলকাতা ৪ হাজার ৯৩৯ রুপি, কলকাতা-ঢাকা ৪ হাজার ৬৩৮ রুপি, ঢাকা-কলকাতা ৫ হাজার ৪৭৮ রুপি, দিল্লি-ঢাকা ৭ হাজার ৭৪৯ রুপি, ঢাকা-দিল্লি রুটে ১০ হাজার ১৩৫ রুপি, চেন্নাই-ঢাকা ৫ হাজার ১২৮ রুপি ও ঢাকা-চেন্নাই ৭ হাজার ৩০৮ রুপি ভাড়া নির্ধারণ করেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্পাইস জেটের মহাব্যবস্থাপক তোফায়েল ইবনে সোলায়মান, সেলস ম্যানেজার মোহাম্মদ জাহিদুল হাসান, চট্টগ্রাম ইনচার্জ মোহাম্মদ আসিফ চৌধুরী প্রমুখ।