ভোলায় করোনায় মারা গেলেন কৃষি অধিদপ্তরের কর্মকর্তা

প্রকাশ: ২০ নভেম্বর ২০২০     আপডেট: ২০ নভেম্বর ২০২০   

বরিশাল ব্যুরো

হরলাল মধু

হরলাল মধু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ভোলা জেলার উপপরিচালক হরলাল মধু (৫৮) মারা গেছেন। বৃহস্পতিবার রাত সোয় ১২টার দিকে বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

শেবাচিম হাসপাতালের পরিচালক মো. বাকির হোসেন জানান, হরলাল মধু কোভিড-১৯ পজিটিভ ছিলেন। জটিল শ্বাসকষ্ট নিয়ে তিনি গত বুধবার হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। বৃহস্পতিবার রাত ১২টার পর তিনি মারা যান।

ভোলা জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো. হুমায়ুন কবির জানান, হরলাল মধু গত ৫ নভেম্বর রাতে জ্বর, ঠাণ্ডা ও গলাব্যথায় আক্রান্ত হন। অবস্থা অপরিবর্তিত থাকায় ৭ নভেম্বর তিনি ভোলা সদর হাসপাতালে করোনা ইউনিটে নমুনা  দিলে পরীক্ষায় রিপোর্ট পজিটিভ আসে। ওইদিনই তাকে ভোলা সদর হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে গত বুধবার তাকে বরিশাল শেবাচিম করোনা ইউনিটে পাঠানো হয়েছিল।

কৃষি বিভাগ জানায়, চলতি বছরের ৫ এপ্রিল হরলাল মধু ভোলা জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক হিসেবে যোগদান করেন। এর আগে তিনি গোপালগঞ্জ জেলায় কর্মরত ছিলেন। তার গ্রামের বাড়ি মাদারীপুরের রাজৈর উপজেলার নটখোলা গ্রামে। তিনি স্ত্রী ও দুই পুত্র রেখে গেছেন।