করোনা নিয়ন্ত্রণে বিশ্বে বাংলাদেশ একটি রোল মডেল: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশ: ২২ নভেম্বর ২০২০     আপডেট: ২২ নভেম্বর ২০২০   

মানিকগঞ্জ প্রতিনিধি

ফাইল ছবি

ফাইল ছবি

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা নিয়ন্ত্রণে সারাবিশ্বে বাংলাদেশ রোল মডেল। জনসংখ্যার ঘনত্ব অনুপাতে আমাদের দেশে করোনার সংক্রমণ ও মৃত্যুর হার অনেক কম। সবাই স্বাস্থ্যবিধি ও মাস্ক ব্যবহার করলে দেশ থেকে করোনা আরও আগে থেকেই বিদায় নিত। আমাদের দেশে স্বাস্থ্যসেবা ভালো আছেই বলেই দেশে সব কর্মকাণ্ড স্বাভাবিকভাবে চলছে।

শনিবার মানিকগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে কর্নেল মালেক মেডিকেল কলেজের বেজ সেন্টার উদ্বোধনকালে এসব কথা বলেন মন্ত্রী। তিনি বলেন, করোনাকালে বিএনপি নেতারা ঘরে বসে শুধু সমালোচনা করছেন। তারা বিপদের সময় মানুষের পাশে দাঁড়াননি। তাদের দেখা গেছে, প্রেস ক্লাবের সামনে বড় বড় কথা বলতে।

মন্ত্রী বলেন, দেশে সাড়ে আট লাখ মানুষের অন্ধত্ব সমস্যা রয়েছে। তাদের চিকিৎসার জন্য সরকার কমিউনিটি ভিশন সেন্টার চালু করেছে। এই কমিউনিটি ভিশনের মাধ্যমে দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষ বিশেষজ্ঞ চক্ষু ডাক্তারের সেবা পাবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী চিকিৎসা আজ মানুষের দৌরগোড়ায় পৌঁছে গেছে।

পরে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন স্বাস্থ্যমন্ত্রী। কর্নেল মালেক মেডিকেল কলেজের অধ্যক্ষ আক্তারুজ্জামানের সভাপতিত্বে এতে বক্তব্য দেন মানিকগঞ্জ জেলা প্রশাসক এস এম ফেরদৌস, জাতীয় চক্ষু ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক গোলাম মোস্তফা, সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ, অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান, ২৫০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক আরশ্বাদ উল্লাহ প্রমুখ।