কলারোয়ায় শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় আরও ৫ জনের সাক্ষ্য

প্রকাশ: ২২ নভেম্বর ২০২০   

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার কলারোয়ায় শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় আদালতে আরও পাঁচজন সাক্ষ্য দিয়েছেন। রোববার কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা জুবাইদুল হক রাসেল, রমনা থানা যুব মহিলা লীগের সাবেক নেত্রী ফাতেমা জামান সাথি, তৎকালীন বিরোধীদলীয় নেত্রী শেখ হাসিনার ব্যক্তিগত ফটোসাংবাদিক শহিদুল ইসলাম জীবন, সৈনিক লীগের কেন্দ্রীয় নেতা সরদার মুজিব ও সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক সাতক্ষীরা প্রেস ক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ আদালতে সাক্ষ্য দেন।

জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির দুপুরে তাদের জবানবন্দি রেকর্ড করেন। এ নিয়ে এই মামলায় ৩০ জন সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষ্য রেকর্ড করেছেন আদালত। তবে সুপ্রিম কোর্টের চেম্বার আদালতে লিভ টু আপিল শুনানির জন্য দিন ধার্য হওয়ায় সাক্ষীদের জেরা করেননি আসামি পক্ষের আইনজীবীরা।

সাতক্ষীরা জেলা ও দায়রা জজ আদালতের পিপি আব্দুল লতিফ জানান, ২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরার কলারোয়ায় তৎকালীন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় এর আগে ১০ জনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে। রোববার আরও পাঁচজন সাক্ষ্য দিয়েছেন। তবে আসামি পক্ষের আইনজীবীরা জেরা করতে অস্বীকৃতি জানান। আগামী ৩০ নভেম্বর এই মামলার পরবর্তী দিন ধার্য করা হয়েছে।

তিনি আরও বলেন, আসামিরা এই মামলার বিচার কার্যক্রম বিলম্বিত করতে অপকৌশলের আশ্রয় নিয়েছেন।