সিলেটে নাইজেরিয়ার ২ নাগরিককে আটক করা হয়েছে। র‌্যাব-৯ রোববার রাতে সিলেট-তামাবিল সড়কের বটেশ্বর এলাকা থেকে তাদের আটক করে। 

সোমবার বিকালে ‘ফরেনার অ্যাক্ট’ আইনে দায়ের করা মামলায় তাদের আদালতে সোপর্দ করা হয়েছে। তারা হলেন, চকোদিক প্রেট্রিক ও এলএইসপে ওসাস লাকি। 

পুলিশ জানিয়েছে, আটকদের একজনের ভিসা থাকলেও তা সঠিক নয়। অপরজনের ভিসাই নেই। 

র‌্যাব-৯ এর অপারেশন কামান্ডার মো. কামরুজ্জামান জানিয়েছেন, তাদের রোববার রাত ১টার দিকে তামাবিল সড়কের শাহপরাণ থানার বটেশ্বর বাজার থেকে আটক করা হয়। তাদের কাছ থেকে ভুয়া ভিসাধারী একটি পাসপোর্ট, ১টি বিমান টিকেট, ড্রাইভিং লাইসেন্স ১টি, ৪ হাজার ৩২০ টাকার ভারতীয় রুপি, ১ হাজার ৩শ' বাংলাদেশি টাকা, ২টি মোবাইল ও ২টি সিম উদ্ধার করা হয়েছে। 

শাহপরান থানার ওসি আব্দুল কাইয়ুম চৌধুরী সমকালকে জানিয়েছেন, আটকরা নিজেদের গার্মেন্টস ব্যবসায়ী দাবি করেছেন। এদের একজন জাফলং সীমান্ত দিয়ে ও অপরজন শাহজালাল বিমাবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছেন বলে দাবি করেন। 

এদিকে বিকালে আটকদের সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-২ এর বিচারক মো. সাইফুর রহমানের আদালতে হাজির করা হয়। বিকাল সাড়ে ৫টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত তাদের আদালত জিজ্ঞাসাবাদ করছিলেন বলে জানিয়েছেন জিআরও সমিরন চন্দ্র।

মন্তব্য করুন