করোনার দ্বিতীয় ঢেউ থেকে জনগণকে রক্ষা করতে সবার মুখে মাস্ক পরা নিশ্চিত করতে চট্টগ্রাম জেলা প্রশাসনের তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। 

বুধবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত নগরের শিল্পকলা একাডেমি, প্রবর্তক মোড়, গোলপাহাড় মোড়, চকবাজার মোড়, বিপণিবিতান ও আগ্রাবাদ এলাকায় অভিযান পরিচালনা করে ৪৩টি মামলায় ৪৩ জনকে ১৪ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওমর ফারুক, আশরাফুল আলম ও নুরজাহান আক্তার সাথী। এতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন। এ সময় জেলা প্রশাসনের পক্ষ থেকে হকার, পথচারী, ভ্যানচালক ও রিকশাচালকদের মধ্যে ২০০ মাস্ক বিতরণ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম বলেন, মাস্ক পরতে মানুষকে সচেতন করতে জেলা প্রশাসনের অভিযান অব্যাহত রাখা হয়েছে। তারই অংশ হিসেবে বুধবার নগরের বেশ কিছু স্থানে অভিযান চালিয়ে মাস্ক না পরার অপরাধে ৪৩ জনকে জরিমানা করা হয়েছে। এ বিষয়ে তাদের সতর্কও করা হয়েছে। কোনো যৌক্তিক কারণ ছাড়া মাস্ক না পরে অযথা বাইরে ঘোরাফেরা করছে অনেকে। অনেকের সঙ্গে মাস্ক থাকলেও তা মুখে না দিয়ে পকেটে রেখে দিচ্ছেন। মাস্ক পরতে সচেতনতা বাড়াতে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

বিষয় : চট্টগ্রাম জরিমানা মাস্ক

মন্তব্য করুন