বরিশাল জেলা ছাত্রদলের সভাপতি ও কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) মাহফুজুল আলম মিঠুর সাংগঠনিক সব পদের দায়িত্ব স্থগিত করা হয়েছে। দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ ওঠায় তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার কেন্দ্রীয় ছাত্রদলের সহ-দপ্তর সম্পাদক আজিজুর রহমান সোহেল স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সংগঠনের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল ওই সিদ্ধান্ত অনুমোদন দিয়েছেন।

কেন্দ্রীয় ছাত্রদল পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, জেলা ছাত্রদলের সাংগঠনিক কার্যক্রম অব্যাহত রাখার জন্য সংগঠনের বরিশাল জেলার সিনিয়র সহসভাপতি তারেক আল ইমরানকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে।

বিবাহিত, মাদক মামলার আসামি এবং ছাত্রলীগ-ছাত্র সমাজের সঙ্গে যুক্তদের নিয়ে বরিশালের ১০ উপজেলা ও ছয় পৌর ছাত্রদলের কমিটি গঠনের চেষ্টার অভিযোগ ছিল মিঠুর বিরুদ্ধে। এ নিয়ে গত ২৪ নভেম্বর সমকালে 'বিতর্কিতদের নিয়ে কমিটি গঠনের তোড়জোড়' শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

বরিশালের একাধিক উপজেলা ও পৌর শাখা ছাত্রদলের পদপ্রত্যাশী নেতারা অভিযোগ করেন- জেলা সভাপতি মিঠু উপজেলা ও পৌর ছাত্রদলের কমিটি গঠন করতে বিপুল অর্থ বাণিজ্যে নেমেছিলেন। এ কারণে যোগ্যরা পদবঞ্চিত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছিল।