সুনামগঞ্জ জেলা কারাগার থেকে আদালতে হাজিরা দিতে আসা খুনের মামলার আসামির আদালত প্রাঙ্গণ থেকে পালানোর ঘটনায় নিরাপত্তার দায়িত্বে থাকা ৫ পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। কীভাবে এই আসামি পালিয়েছে, কার অবহেলা ছিল এটি দেখার জন্য ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সুনামগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান জানিয়েছেন, পালিয়ে যাওয়া আসামির নাম ইকবাল হোসেন (৩৫)। তিনি জেলার দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের উস্তেংগের গ্রামের রমজান আলীর ছেলে। ২০১৭ সালের ১৩ জুন স্ত্রী মনোয়ারা বেগমকে হত্যার ঘটনায় তার বিরুদ্ধে খুনের মামলা হয়।

বুধবার বেলা ১১ টায় সুনামগঞ্জ শহরতলির হালুয়ারগাঁও জেলা কারাগার থেকে ইকবাল হোসেনকে আদালতে হাজির করার জন্য নিয়ে আসে কোর্ট পুলিশ। এসময় আদালত প্রাঙ্গণ থেকে সবার অলক্ষ্যে পালিয়ে যায় ইকবাল।

এ ঘটনায় কার অবহেলা ছিল খুঁজে বের করার জন্য অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুন নবীকে প্রধান করে এবং ডিআইওওয়ান আনোয়ার হোসেন মৃধা ও শহর পুলিশ ফাঁড়ির পরিদর্শক মাসুদ আহমেদকে সদস্য করে তদন্ত কমিটি করা হয়েছে।

পুলিশ সুপার জানান, আসামি গ্রেপ্তারের চেষ্টা চলছে। তদন্ত কমিটিকে দ্রুত রিপোর্ট দিতে বলা হয়েছে। তদন্তে যারা দোষী সাব্যস্ত হবেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।