বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) শাখার আয়োজনে শুক্রবার অনলাইন মাধ্যমে পত্রিকায় লেখালেখি বিষয়ক কর্মশালা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ফোরামের জাককানইবি শাখার সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন রনির সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক  সমকালের সহকারী সম্পাদক ও লেখক, গবেষক, সংগঠক শেখ রোকন৷ 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সহকারী অধ্যাপক মো. শফিকুল ইসলাম। কর্মশালায় সারা দেশ থেকে লেখক ফোরামের প্রায় সকল শাখার সদস্যরা যুক্ত ছিলেন। 

পত্রিকায় কিভাবে লেখা শুরু করা যায়, সে বিষয়সহ প্রশ্নেত্তোরের মাধ্যমে লেখালেখির বিভিন্ন কলাকৌশল সম্পর্কে জানতে পারেন অংশগ্রহণকারীরা। শেখ রোকন বলেন, পত্রিকার লেখার ক্ষেত্রে তরুণরাই নেতৃত্ব দেবে এবং এগিয়ে নিয়ে যাবে দেশকে। 

এসময় বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের ভূয়সী প্রশংসা করেন তিনি।

প্রায় দেড় ঘণ্টাব্যাপী চলমান এই কর্মশালাকে আরও প্রাণবন্ত করে তুলতে বিভিন্ন তথ্যমূলক আলোচনা যুক্ত করেন বিশেষ অতিথি শিক্ষক সমিতির সাবকে সভাপতি মো.শফিকুল ইসলাম। সবশেষে ফোরামের জাককানইবি শাখার সভাপতি জান্নাতুল ফেরদৌস প্রিয়ার সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে কর্মশালার সমাপ্তি ঘোষণা করা হয়।

উল্লেখ্য, ২০১৮ সালের ২৩ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠিত তরুণ লেখকদের সংগঠন ‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম’ দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয় ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখালেখিতে উদ্বুদ্ধ করতে কাজ করে যাচ্ছে।