চট্টগ্রামে এক লাখ ৪৬ হাজার পিস ইয়াবাসহ তিন যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে আনোয়ারা থানার কালাবিবির দিঘীর মোড় এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তার তিনজন হলেন- কক্সবাজারের টেকনাফ থানার দমদমিয়া হ্নীলা এলাকার নুরুল হকের ছেলে মাহমুদুল হক, একই থানার সদর ইউনিয়নের লেঙ্গুরবিল এলাকার সালেহ আহমদের ছেলে মো. ইব্রাহিম ও একই এলাকার খলিলুর রহমানের ছেলে জাহেদ হোসাইন। তাদের মধ্যে মাহমুদুল হক টেকনাফ কলেজের অনার্সের এবং জাহেদ এইচএসসি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। আর ইব্রাহিম কৃষি শ্রমিক।

দুপুরে জেলা পুলিশ লাইনে সংবাদ সম্মেলনে চট্টগ্রামের পুলিশ সুপার এসএম রশিদুল হক জানান, সকালে পটিয়া ও আনোয়ারা থানা পুলিশ বাঁশখালী-আনোয়ারা সড়কের কালাবিবি দিঘীর পাড় এলাকায় যৌথ তল্লাশি চৌকি বসায়। এ সময় দুটি মোটরসাইকেলে করে আসা তিন যুবককে থামার সংকেত দিলে তারা মোটরসাইকেল ফেলে পালানোর চেষ্টা করে। ধাওয়া করে তাদের গ্রেপ্তার করা হয়। পরে তাদের সঙ্গে থাকা ব্যাগ তল্লাশি করে এক লাখ ৪৬ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, তিন লাখ টাকার চুক্তিতে তারা ইয়াবাগুলো টেকনাফ থেকে চট্টগ্রামে নিয়ে এসেছে। 

তবে ইয়াবাগুলো কার কাছে নিয়ে যাওয়া হচ্ছিল সে বিষয়ে কোনো তথ্য দিতে পারেননি এ পুলিশ কর্মকর্তা। তিনি জানান, গ্রেপ্তার তিনজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এখনও তাদের কাছ থেকে বিস্তারিত তথ্য জানা যায়নি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মশিউদ্দৌলা রেজা, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মহিউদ্দীন মাহমুদ সোহেল, অতিরিক্ত পুলিশ সুপার (পটিয়া সার্কেল) তারিক রহমান, আনোয়ারা থানার ওসিএসএম দিদারুল ইসলাম সিকদার।