প্রথম দফা পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে গিয়ে নিজের ছোট ভাইয়ের পক্ষে কাজ করার অভিযোগে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা বিএনপির সভাপতি খুরশীদ আলম মতিকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজে লিপ্ত থাকার সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্রের ৫ (গ) ধারা মোতাবেক দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা বিএনপির সভাপতি খুরশীদ আলম মতিকে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। মতি ফুলবাড়ী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলার স্বজনপুর এলাকার বাসিন্দা।

এ ব্যাপারে বহিষ্কৃত উপজেলা বিএনপির সভাপতি খুরশীদ আলম মতির মোবাইল ফোনে বারবার যোগাযোগ করা হলেও তা বন্ধ পাওয়া যায়।

উল্লেখ্য, আগামী ২৮ ডিসেম্বর দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে বিএনপি পক্ষ থেকে দলীয় প্রার্থী হিসেবে ফুলবাড়ী পৌর বিএনপির সাধারণ সম্পাদক সাহাজুল ইসলামকে সমর্থন দেওয়া হয়েছে। কিন্তু খুরশীদ আলম মতির ছোট ভাই শিল্পপতি মাহমুদ আলম লিট স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।