কক্সবাজারের উর শরণার্থী ক্যাম্প থেকে অপহৃত স্বেচ্ছাসেবক (সিপিপি) মোহাম্মদ হোসেনকে বুধবার গভীর রাতে উদ্ধার করেছে এপিবিএন পুলিশ। এ ঘটনায় জড়িত অভিযোগে মোহাম্মদ তাহের নামে এক রোহিঙ্গা নেতাকে গ্রেপ্তার করা হয়েছে।

কক্সবাজারের ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক এসপি হেমায়েতুর রহমান জানান, উখিয়ার পালংখালী ইউনিয়নের শফিউল্লাহ কাটা ১৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-৪ ব্লক থেকে হোসেনকে উদ্ধার করা হয়।

হোসেন টেকনাফ পৌরসভার কলেজ পাড়ার মোহাম্মদ কাশেমের ছেলে। তিনি কক্সবাজারের শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয় নিয়োজিত সিপিপি কমিটির স্বেচ্ছাসেবক হিসেবে ওই রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত। আটক তাহের একই ক্যাম্পের ব্লক-এ/১-এর বাসিন্দা আবুল বাশারের ছেলে। সে ক্যাম্পটির হেড মাঝির (রোহিঙ্গা কমিউনিটি নেতা) দায়িত্বে রয়েছে।

এসপি হেমায়েতুর রহমান বলেন, বুধবার বিকেলে ক্যাম্পে হোসেনের সঙ্গে কথা কাটাকাটির একপর্যায়ে তাকে অপহরণ করে রোহিঙ্গা সন্ত্রাসীরা। পরে মোবাইল ফোনে তার স্বজনের কাছে দুই কোটি টাকা মুক্তিপণ দাবি করে। এ খবর জানতে পেরে এপিবিএন সদস্যরা হোসেনকে উদ্ধারে অভিযানে নামেন। রোহিঙ্গা ক্যাম্পসহ আশপাশের বিভিন্ন এলাকায় চালানো হয় অভিযান। 

এ ঘটনায় উখিয়া থানায় মামলা হয়েছে।