ঢাকা বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪

বিএম কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ, অধ্যক্ষের বাসভবন ঘেরাও

বিএম কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ, অধ্যক্ষের বাসভবন ঘেরাও

সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন বিএম কলেজের শিক্ষার্থীরা। ছবি: সমকাল

বরিশাল ব্যুরো

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২৩ | ০৮:২৯ | আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ | ০৮:৩২

বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের মহাত্মা অশ্বিনী কুমার ছাত্রাবাসের আধুনিক ভবন নির্মাণ, পুরোনো ভবন সংস্কারসহ বিভিন্ন সংকট নিরসনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ এবং অধ্যক্ষের বাসভবন ঘেরাও করেছেন শিক্ষার্থীরা। 

মঙ্গলবার সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত সড়ক অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা। পরে তারা সড়ক থেকে উঠে অধ্যক্ষর বাসভবনের সামনে অবস্থান নেন। আন্দোলনকারীরা জানান, বিকেল ৫টা পর্যন্ত অধ্যক্ষের বাসভবনের সামনে অবস্থান করবেন তারা।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ১০টার দিকে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করে কলেজ সংলগ্ন সড়কের ওপর বসে পড়ে। ফলে নথুল্লাবাদ কেন্দ্রীয বাস টার্মিনাল থেকে সদর রোডমুখী সড়কে যানবহন চলাচল বন্ধ হয়ে যায়। প্রায় দুই ঘণ্টা পর অধ্যক্ষ ড. গোলাম কিবরিয়া এসে বোঝানোর পর বেলা ১২টার দিকে শিক্ষার্থীরা সড়ক ছেড়ে অধ্যক্ষর বাসভবনের সামনে অবস্থান নেয়। 

আন্দোলনের নেতৃত্ব দেওয়া প্রাণীবিদ্যা বিভাগের স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থী আরিফুর রহমান রাশেদ, পরিসংখ্যান বিভাগের রিফাত চৌধুরীসহ অন্যরা জানান, ডিগ্রী ছাত্রাবাসটি বহু বছরের পুরোনো। এটি ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। শিক্ষার্থীরা ঝুঁকি নিয়ে সেখানে বসবাস করছেন। এর আগে কয়েকবার পলেস্তরা খসে পড়ে শিক্ষার্থী আহত হয়েছেন। তারা ছাত্রাবাসের নতুন ভবন নির্মাণের দাবি জানান। দাবি মেনে নেওয়া না হলে আরও কঠোর আন্দোলন গড়ে তোলার হুমকি দেন তারা।

আরও পড়ুন

×