ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

হত্যা মামলায় ১১ জনের যাবজ্জীবন

হত্যা মামলায় ১১ জনের যাবজ্জীবন

আদালতে হাজির করা হয় আসামি হোসেন ওরফে পাটওয়ারীকে। ছবি: সমকাল

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২৩ | ১২:০৯ | আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ | ১২:০৯

লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়ায় ডাকাতিকালে গৃহকর্তা মুকবুল হোসেনকে গুলি করে হত্যার মামলায় ১১ জনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার করে টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদণ্ড দেওয়া হয়েছে। এ সময় দুজনকে খালাস দেওয়া হয়।

মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় ঘোষণা করেন। এ সময় হোসেন ওরফে পাটওয়ারী আদালতে উপস্থিত ছিলেন। 

দণ্ডপ্রাপ্তরা হলেন- কাউছার, আবুল হোসেন, ছোট কামাল, হোসেন ওরফে পাটওয়ারী, বেলাল, আনোয়ার হোসেন, রিপন, কবির হোসেন, ইসমাইল হোসেন, আলমগীর ও আবুল কালাম বাহার। খালাস পেয়েছেন লিপি ও নুর নাহার। 

জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর জসিম উদ্দিন এ তথ্য নিশ্চিত করে বলেন, মুকবুল আহাম্মদকে গুলি করে হত্যা করে ডাকাতরা। এ মামলায় ১১ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

আদালত সূত্রে জানা যায়, ২০০৫ সালের ১৬ ফেব্রুয়ারি রাতে লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের দক্ষিণ গঙ্গাশিবপুর গ্রামের বাসিন্দা মকবুল আহম্মদের বাড়িতে হানা দেয় ডাকাতদল। এ সময় বাড়ির সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করা হয়। বাধা দেওয়ায় মুকবুলকে গুলি কররে হত্যা করে ডাকাতদল। পরে মূল্যবান মালমাল ও স্বর্ণালংকার লুটে করে তারা। 

এ ঘটনায় পরদিন অজ্ঞাতদের আসামি করে সদর থানায় মামলা করেন নিহতের মেয়ে দেলোয়ারা বেগম। মামলাটি তদন্ত করে ১৪ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। 

আরও পড়ুন

×