ঢাকা বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪

‘সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে’

‘সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে’

গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ মিছিল

খুলনা ব্যুরো

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২৩ | ১১:০৪ | আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ | ১১:০৪

গণতন্ত্র মঞ্চের নেতারা বলেছেন, দেশের রাজনৈতিক ও অর্থনৈতিক সংকটের মধ্যে প্রধানমন্ত্রী ১৬ দিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য সফর করলেন। আবারও ক্ষমতায় থাকতে তলে তলে যে আপস করতে চেয়েছিলেন তাতে ব্যর্থ হয়েছেন। ফলে প্রধানমন্ত্রীকে খালি হাতে ফিরে আসতে হয়েছে। কারণ পশ্চিমা বিশ্বের গণতান্ত্রিক রাষ্ট্রগুলো বাংলাদেশে আগামীতে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চায়। গণজোয়ারের মাধ্যমে সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে।

খুলনা নগরীর ডাকবাংলো মোড়ে বুধবার দুপুর ১২টায় এক সমাবেশে গণতন্ত্র মঞ্চের নেতারা এসব কথা বলেন। তারা বলেন, দেশের অর্থনৈতিক সংকট, অসহনীয় মূল্যস্ফীতি, ডেঙ্গু পরিস্থিতি, রিজার্ভ সংকট-কোনো ব্যাপারেই সরকারের কোনো উদ্বেগ নেই। সব উদ্বেগ কীভাবে ক্ষমতা কুক্ষিগত রাখা যায় সেই ব্যাপারে। এই সরকার ক্ষমতায় থাকলে অচিরেই বাংলাদেশ অর্থনৈতিকভাবে দেউলিয়া রাষ্ট্রে পরিণত হওয়ার আশঙ্কা রয়েছে। 

সরকারের পদত্যাগ ও অন্তবর্তী সরকারের অধীনে নির্বাচনের দাবিতে এই সমাবেশের আয়োজন করা হয়। এর আগে উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরি মিলনায়তনের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে ডাকবাংলো চত্বরে গিয়ে শেষ হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন গণতন্ত্র মঞ্চের আহ্বায়ক ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) মহানগর সভাপতি খান লোকমান হাকিম। বক্তব্য রাখেন মঞ্চের সদস্য সচিব ও গণসংহতি আন্দোলন জেলা আহ্বায়ক মুনীর চৌধুরী সোহেল, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) জেলা সভাপতি অধ্যক্ষ আবুদল খালেক, সাধারণ সম্পাদক শ ম রেজাউল করীম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি জেলা সম্পাদক কে এম আলীদাদ, গণসংহতি আন্দোলন জেলা সদস্য আল আমিন শেখ।


আরও পড়ুন

×