ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

সরকারের পদত্যাগ চেয়ে বরিশালে বাম জোটের পদযাত্রা

সরকারের পদত্যাগ চেয়ে বরিশালে বাম জোটের পদযাত্রা

বরিশাল ব্যুরো

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২৩ | ১২:৩৭ | আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ | ১২:৩৭

নির্দলীয় সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন এবং আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের পদত্যাগের দাবিতে বরিশালে পদযাত্রা করেছে বাম গণতান্ত্রিক জোট।

বুধবার নগরীর অশ্বিনী কুমার হলের সামনে কিছুক্ষণ অবস্থান এবং পরে এ কর্মসূচি পালন করেন জোটের নেতাকর্মীরা। পদযাত্রাটি নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালে গিয়ে শেষ হয়। এর আগে সংক্ষিপ্ত সমাবেশে বক্তৃতা করেন নেতারা।

সমাবেশে বক্তারা বলেন, স্বৈরাচারী আওয়ামী লীগের ফ্যাসিবাদী দুঃশাসনে মানুষ অতিষ্ঠ। একদিকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, অন্যদিকে গণতন্ত্র ও ভোটাধিকার ভূলুণ্ঠিত।

তারা আরও বলেন, আজ্ঞাবহ নির্বাচন কমিশন দিয়ে আরেকটি একতরফা ও ভোটারবিহীন নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে ক্ষমতাসীনরা। জনগণের ভোটাধিকার নিশ্চিত না করে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের ৩০০ কোটি টাকার নতুন গাড়ি কিনে উপহার দেওয়া হচ্ছে। আমলা-প্রশাসন দিয়ে আবার একতরফা নির্বাচনের ছক কষলে দেশের মানুষ তা প্রতিহত করবে; স্বৈরাচারী আইয়ুব-এরশাদ সরকারের যেভাবে পতন হয়েছিল একইভাবে আওয়ামী লীগ সরকারের পতন ঘটবে। 

বাম গণতান্ত্রিক জোটের বরিশাল জেলা সমন্বয়কারী অধ্যাপক শাহ আজিজ খোকনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন কমিউনিস্ট পার্টির নেতা অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম, বাসদের ডা. মনীষা চক্রবর্তী, বিপ্লবী কমিউনিস্ট লীগের অধ্যাপক নৃপেন্দ্র নাথ বাড়ৈ প্রমুখ। 

আরও পড়ুন

×