ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

র‌্যাব পরিচয়ে রোহিঙ্গাদের লুটত তারা

র‌্যাব পরিচয়ে রোহিঙ্গাদের লুটত তারা

আটক দু’জন। ছবি: সমকাল

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২৩ | ১২:৫১ | আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ | ১২:৫১

কক্সবাজারের উখিয়ায় র‍্যাব পরিচয়ে রোহিঙ্গাদের কাছ থেকে টাকা ও মোবাইল ফোন ছিনতাইকালে দুই প্রতারকে আটক করেছেন স্থানীয়রা। পরে তাদের পুলিশে সোপর্দ করা হয়।  

মঙ্গলবার রাত ১০টার দিকে উখিয়ার কুতুপালং টিভি টাওয়ার এলাকা থেকে তাদের আটক করা হয়। তারা হলেন- খুলনার কয়রা উপজেলার আংটিয়ারা এলাকার ইব্রাহিম গাজীর ছেলে ফারুক হোসেন (৩৭) ও গোপালগঞ্জের কাশিয়ানি উপজেলার রাজপাট এলাকার আকরাম মুন্সির ছেলে মো. সুমন মুন্সি (৩২)।

স্থানীয়রা জানায়, র‍্যাব পরিচয়ে দুই যুবককে প্রায় সময় এলাকায় ঘোরাফেরা ও  তথ্য সংগ্রহ করতে দেখা যায়। আমরা বিষয়টি আগে বুঝতে পারিনি। কারণ এখানে বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করেন। মঙ্গলবার রাতে তাদের কথাবার্তা সন্দেহ হলে স্থানীয়রা তাদের পরিচয় জানতে চায়। ওই সময় তারা সঠিক পরিচয়পত্র দেখাতে পারেনি। পরে তাদের আটক করে পুলিশের কাছে সোপর্দ করা হয়। 

এ বিষয়ে বুধবার উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, মঙ্গলবার রাতে দুই ব্যক্তি র‍্যাব পরিচয়ে তিন রোহিঙ্গা থেকে মোবাইল ফোন ও টাকা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এসময় স্থানীয়রা তাদের আটকে রাখে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের আটক করে। এসময় আটকদের কাছ থেকে একটি ওয়াকিটকি, এক জোড়া হাতকড়া, র‍্যাবের পোশাক, পরিচয়পত্র, ব্যক্তিগত এনআইডি কার্ড, সেনাবাহিনীর মনোগ্রাম যুক্ত মানিব্যাগ ও একটি মোবাইল ফোন জব্দ করা হয়।

তিনি বলেন, আটকদের বিরুদ্ধে বিভিন্ন থানায় মাদক, ডাকাত ও চাঁদাবাজির একাধিক মামলা রয়েছে। তাদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া চলছে। 


আরও পড়ুন

×