ঢাকা সোমবার, ০৪ মার্চ ২০২৪

ফরিদপুরে নানা আয়োজনে শেখ রাসেল দিবস পালিত

ফরিদপুরে নানা আয়োজনে শেখ রাসেল দিবস পালিত

জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করা হয়। ছবি: সমকাল

ফরিদপুর অফিস

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২৩ | ২১:৩০ | আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ | ২১:৩০

ফরিদপুরে নানা আয়োজনে শেখ রাসেল দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ, র‌্যালি ও আলোচনা সভা এবং পুরস্কার বিতরণ করা হয়েছে।

বুধবার সকাল ১০টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার, পুলিশ সুপার মো. শাহজাহানসহ প্রশাসন ও আওয়ামী লীগ এবং বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। পরে সেখান থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কবি জসীম উদ্দিন হলে গিয়ে শেষ হয়।

 সেখানে জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদারের সভাপতিত্বে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ ইয়াসিন কবির, পুলিশ সুপার  মো. শাহজাহান সেবা, অতিরিক্ত পুলিশ সুপার মো. ইমদাদ হোসাইন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সহ-সভাপতি মাসুদুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা প্রমুখ।

শেখ রাসেলের জীবনের বিশেষ দিক আলোচনা করে বক্তারা বর্তমান প্রজন্মের শিশু কিশোরদের শেখ রাসেলের মতো দীপ্তিময় ও প্রাণোচ্ছল জীবন গড়ার আহ্বান জানান।  আজকের শিশু কিশোরদের বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে সোনার মানুষ হিসেবে নিজেদের গড়ে তোলার আহ্বান জানান বক্তারা। 

আলোচনা সভা শেষে দিবসটি পালনে চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তিসহ বিভিন্ন বিষয়ের প্রতিযোগিতার আয়োজন করা হয়। পরে জেলা প্রশাসক প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। সব শেষে শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আরও পড়ুন

×