ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

কুলিয়ারচরে পুলিশের গুলিতে ছাত্রদল নেতা নিহত

বিএনপির অবরোধ

কুলিয়ারচরে পুলিশের গুলিতে ছাত্রদল নেতা নিহত

নিহত ছাত্রদল নেতা রিফাত

কুলিয়ারচর (কিশোরগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ৩১ অক্টোবর ২০২৩ | ০৬:৪৩ | আপডেট: ৩১ অক্টোবর ২০২৩ | ০৬:৪৩

বিএনপির অবরোধ শুরুর প্রথম দিনে কিশোরগঞ্জের কুলিয়ারচরে পুলিশের গুলিতে ছাত্রদল নেতা নিহত হয়েছেন। মঙ্গলবার সকাল ৮টার দিকে কুলিয়ারচর উপজেলা ছয়সূতি ইউনিয়নে বিএনপি-পুলিশ সংঘর্ষে মৃত্যুর ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন আরও অনেকে।

নিহত ছাত্রদল নেতার নাম রিফাত (২০)। তিনি উপজেলার ছয়সুতী ইউনিয়ন ছাত্রদলের সহসভাপতি। 

তবে বিএনপির দাবি, পুলিশের গুলিতে তাদের দুজন নিহত হয়েছেন। বিএনপি নেতারা বলেন, ‘আমাদের মিছিল ছিল খুবই শান্তিপূর্ণ। শান্তিপূর্ণ মিছিলে পুলিশ নির্বিচার গুলি ছোড়ে। পুলিশের গুলিতে রিফাত ও বিল্লাল নামে আমাদের দুইজন নেতা মারা যান।’

প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার সকাল ৮টার দিকে বিএনপি নেতাকর্মীরা ঢাকা-কিশোরগঞ্জ মহাসড়কর বাজরা, দ্বাড়িয়াকান্দি ও ছয়সুতী বাসস্ট্যান্ডে অবরোধ করে। এক পর্যায়ে পুলিশের সঙ্গে তাদের দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এ ঘটনায় পুলিশের গুলিতে ছয়সুতী বাসস্ট্যান্ডে রিফাত নামের ওই ছাত্রদল নেতা গুলিবিদ্ধ হয়। পরে তাকে উদ্ধার করে ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান। 

হাসপাতাল সূত্রে জানা গেছে, রিফাতের বুকের ডান পাশে গুলিটি বিদ্ধ হয়। হাসপাতালে আনার আগেই রিফাত মারা যায়।

এ বিষয়ে কুলিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম মোস্তফা বলেন, মিছিলকারীরা প্রথমে পুলিশের ওপর হামলা চালায়। হামলায় অন্তত ২০ জন আহত হন। তাদের অনেকে হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছেন।

ওসি বলেন, তার জানামতে এ ঘটনায় একজন মারা গেছেন। তবে সেটি গুলিতে, নাকি অন্য কোনো কারণে মারা গেছেন, তা নিশ্চিত নয়।

আরও পড়ুন

×