ঢাকা বুধবার, ২২ মে ২০২৪

সিলেট থেকে নির্বাচনী প্রচার শুরু করবেন শেখ হাসিনা

সিলেট থেকে নির্বাচনী প্রচার শুরু করবেন শেখ হাসিনা

.

 শাহেদ চৌধুরী

প্রকাশ: ০২ নভেম্বর ২০২৩ | ১৮:৫৮ | আপডেট: ০৩ নভেম্বর ২০২৩ | ০০:৫৮

সিলেটে হজরত শাহজালালের (রহ.) মাজার জিয়ারতের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচার শুরু করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তপশিল ঘোষণার পর প্রধানমন্ত্রীর এই সফরের দিনক্ষণ চূড়ান্ত করা হবে। নভেম্বরের তৃতীয় সপ্তাহে তপশিল ঘোষণার প্রস্তুতি রয়েছে।

আওয়ামী লীগ সভাপতি সিলেট সফরের আগে কক্সবাজার, নরসিংদী ও খুলনা যাবেন। তিনি এই তিন জেলায় উন্নয়নমূলক প্রকল্প উদ্বোধনের পর স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন। এ ছাড়া আগামীকাল শনিবার রাজধানীর আরামবাগে আওয়ামী লীগের ঢাকা বিভাগীয় সমাবেশে প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন।

সিলেট সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী সমকালকে জানিয়েছেন, তপশিল ঘোষণার পর সিলেট থেকেই নির্বাচনী প্রচার শুরু করবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তিনি হজরত শাহজালাল (রহ.), হজরত শাহপরাণ (রহ.) এবং হজরত বোরহান উদ্দিন (রহ.)-এর মাজার জিয়ারতের পর সিলেট আলিয়া মাদ্রাসা ময়দানে আওয়ামী লীগের জনসভায় ভাষণ দেবেন।
আগামীকাল ৪ নভেম্বর মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন এবং আমিনবাজার থেকে ভাটারা পর্যন্ত মেট্রোরেলের নির্মাণকাজের ফলক উন্মোচন করবেন প্রধানমন্ত্রী। এর পর তিনি আরামবাগে আওয়ামী লীগের ঢাকা বিভাগীয় সমাবেশে ভাষণ দেবেন বলে জানিয়েছেন দলের ঢাকা বিভাগের সাংগঠনিক কার্যক্রম দেখভালের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম।
ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ যৌথভাবে ওই দিন দুপুর আড়াইটায় এ সমাবেশ আয়োজন করবে। এ জন্য এরই মধ্যে ব্যাপক সাংগঠনিক প্রস্তুতি নেওয়া হয়েছে। দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতারা প্রতিদিনই টাঙ্গাইল, কিশোরগঞ্জ, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, গাজীপুর, নরসিংদী, নারায়ণগঞ্জ, রাজবাড়ী, ফরিদপুর, গোপালগঞ্জ, মাদারীপুর, শরীয়তপুর ও ময়মনসিংহের শীর্ষ নেতাদের সঙ্গে কথা বলছেন। 
মির্জা আজম বলেন, টাঙ্গাইল, গাজীপুর, নরসিংদী, নারায়ণগঞ্জ ও ময়মনসিংহ থেকে দলের নেতাকর্মী সড়কপথের পাশাপাশি ট্রেনযোগেও ঢাকার বিভাগীয় সমাবেশে আসবেন। এ জন্য ১০টি ট্রেন ভাড়া করা হয়েছে। এর মধ্যে তিনটি ট্রেনে টাঙ্গাইল, দুটি ট্রেনে গাজীপুর, নরসিংদী, নারায়ণগঞ্জ এবং একটি ট্রেনে ময়মনসিংহের নেতাকর্মী আসবেন। সমাবেশ শেষে তারা ভাড়া ট্রেনেই ফিরে যাবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের ঢাকা বিভাগীয় সমাবেশের পর ৫ নভেম্বর সৌদি আরব সফরে যাবেন। তিনি ৬ থেকে ৮ নভেম্বর পর্যন্ত সৌদি আরব ও অর্গানাইজেশন অব ইসলামিক কোঅপারেশনের (ওআইসি) যৌথ আয়োজনে ‘ইসলামে নারী’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে যোগ দেবেন। জেদ্দায় এ সম্মেলন অনুষ্ঠিত হবে। সৌদি আরবে অবস্থানকালে পবিত্র ওমরাহ পালন করবেন প্রধানমন্ত্রী। ৮ নভেম্বর তিনি দেশে ফিরবেন।
১১ নভেম্বর কক্সবাজারের মহেশখালীতে আওয়ামী লীগের জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। তিনি এই জনসভায় অংশগ্রহণের আগে চট্টগ্রাম-কক্সবাজার রেললাইন উদ্বোধন করবেন। 

নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি জি এম তালেব হোসেন বলেছেন, ১২ নভেম্বর নরসিংদীর মুসলেহ উদ্দিন ভুঁইয়া স্টেডিয়ামে স্থানীয় আওয়ামী লীগের জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জনসভায় আসার আগে তিনি ঘোড়াশাল সার কারখানা উদ্বোধন করবেন। 

আওয়ামী লীগের খুলনা বিভাগের সাংগঠনিক কার্যক্রম দেখভালের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক জানিয়েছেন, দলের সভাপতি শেখ হাসিনা আগামী সংসদ নির্বাচনের তপশিল ঘোষণার আগে শেষ জনসভা করবেন খুলনায়। তিনি ১৩ নভেম্বর আওয়ামী লীগের খুলনা বিভাগীয় সমাবেশে ভাষণ দেবেন। খুলনা সার্কিট হাউসে এ সমাবেশ হবে।

আরও পড়ুন

×