ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

সশস্ত্র বাহিনী দিবস: সাভার সেনানিবাসে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

সশস্ত্র বাহিনী দিবস: সাভার সেনানিবাসে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

ছবি: সমকাল

নিজস্ব প্রতিবেদক, সাভার

প্রকাশ: ২১ নভেম্বর ২০২৩ | ১৯:০৯

প্রতি বছরের মতো এবারও যথাযথ মর্যাদার সঙ্গে সাভার সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার ২১ নভেম্বর দুপুরে দিবসটি পালন উপলক্ষ্যে সাভার সেনানিবাসে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আগত মুক্তিযোদ্ধাসহ সকল গণ্যমান্য অতিথিদেরকে অভ্যর্থনা জানান জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার সাভার এরিয়া মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, বিপি, ওএসপি, বিএএম, এনডিসি, পিএসসি।

প্রধান অতিথি তার ভাষণের শুরুতেই গভীর শ্রদ্ধায় স্মরণ করেন স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। শ্রদ্ধা জানান অগণিত বীর শহিদদের ও সাহসী বীর মুক্তিযোদ্ধাদের যাদের আত্মত্যাগে অর্জিত হয়েছে কাঙ্খিত স্বাধীনতা। বিশেষ করে তিনি মুক্তিযুদ্ধে সাভার অঞ্চলের অসীম সাহসিকতা, সহযোগীতা এবং বীরত্বপূর্ণ অবদানের ভূয়সী প্রশংসা করে অনুষ্ঠানে উপস্থিত সাভার অঞ্চলের বীর মুক্তিযোদ্ধাসহ সকল বীর শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান।

প্রধান অতিথি তার ভাষণে বলেন, পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি সশস্ত্র বাহিনী জাতীয় পর্যায়ে যে কোন দূর্যোগ মোকাবিলা, অবকাঠামো নির্মাণ, আর্তমানবতার সেবা, পার্বত্য চট্টগ্রামে সন্ত্রাস দমন, জঙ্গী দমন, বেসামরিক প্রশাসনকে সহায়তা এবং বিভিন্ন দেশগঠনমূলক কর্মকান্ডের মাধ্যমে দেশের সার্বিক উন্নয়নে অবদান রাখছে।

বক্তব্য শেষে প্রধান অতিথি অন্যান্য অতিথিদের নিয়ে কেক কাটেন। এসময় দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান এমপি, ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আগা খান মিন্টু, মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগম উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

×