ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

৫ ঘণ্টা পর উত্তরাঞ্চলের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক

৫ ঘণ্টা পর উত্তরাঞ্চলের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক

ছবি-সমকাল

লালপুর (নাটোর) প্রতিনিধি

প্রকাশ: ২২ নভেম্বর ২০২৩ | ২০:৫০

নাটোরের লালপুরের আব্দুলপুর জংশনে মালবাহী ট্রেনের দুইটি বগি লাইনচ্যুত হওয়ার পাঁচ ঘণ্টা পরে উত্তরাঞ্চলের সঙ্গে ঢাকা-খুলনা রুটে রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

আব্দুলপুর রেলস্টেশনের মাস্টার জিয়া উদ্দিন জানান, বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে দিনাজপুরের পার্বতীপুর থেকে ছেড়ে আসা একটি মালবাহী ট্রেন আবদুলপুর রেল স্টেশনে ঢুকছিল। ঢোকার আগমুহূর্তে (পূর্ব আউটারে) পেছনের দুটি বগি লাইনচ্যুত হয়ে উল্টে যায়। পরে ওই দুটিসহ মোট তিনটি বগি রেখে ট্রেনটি চলে যায়। এতে তাৎক্ষণিকভাবে উত্তরাঞ্চলের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরে লাইন মেরামতের জন্য উদ্ধারকারী ট্রেন ঈশ্বরদী থেকে ঘটনাস্থলে চলে এসে দুর্ঘটনা কবলিত বগি উদ্ধার করে। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। পরে সন্ধ্যা সাড়ে পাঁচটায় রেল চলাচল স্বাভাবিক ঘোষণা করা হয়।

পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (পাকশী) নূর মোহাম্মদ জানান, দুর্ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই আমরা দ্রুত ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শুরু করি। আমরা সাড়ে ৫টার দিকে উদ্ধার কাজ সম্পন্ন করে রেল চলাচলের জন্য একটি লাইন উন্মুক্ত করে দেই। বর্তমানে রেল চলাচল স্বাভাবিক রয়েছে।

তিনি জানান, কী কারণে এ ধরনের দুর্ঘটনা ঘটেছে, এটা রেলপথে নাশকতা কি না, তা খতিয়ে দেখতে পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেনকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ৭ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্তে কারও অবহেলা উঠে আসলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন

×