ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

গ্রাম পুলিশের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

গ্রাম পুলিশের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন ভুক্তভোগী ভাস্কর রঞ্জন সরকার। ছবি: সমকাল

লালপুর (নাটোর) প্রতিনিধি

প্রকাশ: ২৩ নভেম্বর ২০২৩ | ১৯:৩২

ক্ষমতার জোরে জমি জবরদখল। জমি দখলে নিতে হুমকিসহ নানা ধরনের ভয়-ভীতি দেখান নাটোরের লালপুর উপজেলার ওয়ালিয়া ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশের দফাদার প্রদীপ কুমার দাস। তার কারণে অতিষ্ট এলাকাবাসী। 

আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলার ওয়ালিয়া সেন্টারপাড়া গ্রামে আয়োজিত একটি সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন ভুক্তভোগী ভাস্কর রঞ্জন সরকার। দফাদার প্রদীপ কুমার দাস ওয়ালিয়া সেন্টারপাড়া গ্রামের প্রয়াত নরেন্দ্রনাথ দাসের ছেলে। 

সংবাদ সম্মেলনে ভাস্কর রঞ্জন সরকার বলেন, ওয়ালিয়া ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশের দফাদার প্রদীপ কুমার দাস তার ক্ষমতাবলে গত সোমবার সকালে তাদের জমি জবর দখলে নিতে গিয়ে হত্যার হুমকি দিয়েছেন। এ ঘটনায় লালপুর থানায় একটি লিখিত অভিযোগ করেছেন তিনি।

ভুক্তভোগী ভাস্কর সরকার বলেন, এর আগেও গত ১১ আগস্ট তাদের এজমালি ৪০ শতক জমি ক্ষমতাবলে জবরদখল করে নিয়েছেন দফাদার প্রদীপ। ক্ষমতাধর এই প্রদীপের হাত থেকে বাঁচতে ও নিজের জমি ফিরে পেতে নাটোর আদালতে মামলাও করেছেন তারা। মামলাটি বিচারধীন। তারপরও ক্ষান্ত হচ্ছেন না দফাদার প্রদীপ। তার হাত থেকে রেহাই পেতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে সহযোগিতা চেয়েছেন ভাস্কর সরকার ও তার পরিবার।

সংবাদ সম্মেলনে ভাস্কর রঞ্জন সরকারের মা প্রতিমা সরকার, ছোট ভাই মৃগাঙ্ক শেখর সরকার তার ফুপু নীলা সরকার উপস্থিত ছিলেন। 

এ বিষয়ে লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. উজ্জল হোসেন জানান, একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আদালতে মামলার কথা স্বীকার করে অভিযুক্ত দফাদার প্রদীপ কুমার দাস বলেন, আমার বিরুদ্ধে আনীত সব অভিযোগ মিথ্যা।

আরও পড়ুন

×