ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

তৃণমূল বিএনপির মনোনয়ন নিলেন ৪ সাবেক এমপি

তৃণমূল বিএনপির মনোনয়ন নিলেন ৪ সাবেক এমপি

তৃণমূল বিএনপির মনোনয়ন ফরম কিনেছেন এলডিপি নেতা আব্দুল গণি

সমকাল প্রতিবেদক ও মেহেরপুর প্রতিনিধি

প্রকাশ: ২৩ নভেম্বর ২০২৩ | ২২:০০

মেহেরপুর-২ (গাংনী) আসনে ‘তৃণমূল বিএনপি’র মনোনয়ন ফরম কিনেছেন এলডিপি নেতা আব্দুল গণি। বিএনপি ছেড়ে ২০০৭ সালে তিনি কর্নেল (অব.) অলি আহমদের এলডিপিতে যোগ দেন এবং প্রেসিডিয়াম সদস্য হন। এর আগে আব্দুল গণি ১৯৯১, ১৯৯৬ ও ২০০১ সালে বিএনপি থেকে এ আসনে এমপি নির্বাচিত হয়েছিলেন।

বৃহস্পতিবার তোপখানা রোডের কার্যালয়ে দলটির চেয়ারম্যান শমসের মবিন চৌধুরীর হাত থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন। তার আগে ফরম পূরণ করে তৃণমূল বিএনপির প্রাথমিক সদস্য হন আব্দুল গণি।

তৃণমূল বিএনপির মহাসচিব তৈমূর আলম খন্দকার এ তথ্য জানিয়েছেন।

আব্দুল গণি সাংবাদিকদের জানান, দ্বাদশ সংসদ নির্বাচনে এলডিপি অংশ না নেওয়ায় তিনি তৃণমূল বিএনপি থেকে প্রার্থী হচ্ছেন।

তিনি আরও বলেন, এলডিপি ছেড়ে বিএনপিতে ফেরার চেষ্টা করলেও কোনো সাড়া পাইনি। রাজনীতিবিদরা ভোটের মাঠ ছেড়ে রাজনীতি করলে অস্তিত্ব থাকে না। জনগণের জন্য রাজনীতি করি। নেতাকর্মী ধরে রাখার জন্য ক্ষমতার দরকার। আর সেটি করতে হলে নির্বাচন ছাড়া উপায় নেই।

আব্দুল গণি ছাড়া আরও তিন সাবেক এমপি তৃণমূল বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তারা হলেন ব্রাহ্মবাড়িয়া-১ আসনের এস এম সাফি মাহমুদ, নীলফামারী-১ আসনের অ্যাডভোকেট নুর কুতুব আলম চৌধুরী ও ঝিনাহদহ-৪ থেকে জেলা জাতীয় পার্টির সভাপতি নুরু উদ্দিন খান।

সাফি মাহমুদ চট্টগ্রাম সরকারি কলেজে ছাত্রলীগ করতেন। ১৯৮০ সালে নাসিরনগর থানা যুবলীগের আহ্বায়ক ও ব্রাহ্মণবাড়ীয়ার তৎকালীন মহকুমা যুবলীগের যুগ্ম-আহবায়ক ছিলেন। ১৯৯১ সালে বিএনপির প্রার্থী হিসেবে জাপার প্রার্থী সৈয়দ মোর্শেদ কামালের কাছে পরাজিত হন। ১৯৯৬ সালে সৈয়দ মোর্শেদ কামাল বিএনপির প্রার্থী হলে স্বতন্ত্র হিসেবে ব্রাহ্মণবাড়িয়া-১ আসনে বিজয়ী হন সাফি মাহমুদ। ২০১৩ সালে তিনি আবার আওয়ামী লীগে যোগ দেন।

নুর কুতুব আলম চৌধুরী ১৯৮৮ সালে জাতীয় পার্টির মনোনয়নে নীলফামারী-৩ থেকে এমপি হন। আর নুর উদ্দিন ১৯৮৮ সালে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঝিনাইদহ-৪ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

আজ পর্যন্ত তৃণমূল বিএনপির মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ৪০৩টি। এর বিপরীতে জমা হয়েছে ৩৩৫টি। শনিবার বেলা ১১টা থেকে মনোনয়ন প্রার্থীদের সাক্ষাৎকার নেবেন দলটির নেতারা।

আরও পড়ুন

×