ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

টাঙ্গাইলে ৮ আসনের চারটিতে নতুন মুখ

টাঙ্গাইলে ৮ আসনের চারটিতে নতুন মুখ

ফাইল ছবি

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশ: ২৬ নভেম্বর ২০২৩ | ২২:৩৮

টাঙ্গাইলের আটটি সংসদীয় আসনের চারটিতে আওয়ামী লীগের নতুন প্রার্থী এসেছেন। বাদ পড়েছেন বর্তমান ৪ সংসদ সদস্য। বাকি চারটি আসনের প্রার্থী অপরিবর্তিত রয়েছে।

রোববার দ্বাদশ জাতীর সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ঘোষিত তালিকায় দেখা যায়, টাঙ্গাইল-৫ (সদর) আসনে মনোনয়ন পাননি দু’বারের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি ছানোয়ার হোসেন। এখানে মনোনয়ন দেওয়া হয়েছে যুবলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মামুনুর রশিদ মামুনকে। তিনি টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সদস্য ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক।

টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোজহারুল ইসলাম তালুকদার ঠাণ্ডু। বাদ পড়েছেন বর্তমান সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারী। 

টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনে মনোনয়ন পেয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য ও পেশাজীবী সমন্বয় পরিষদের মহাসচিব ডা. কামরুল হাসান খান। তিনি টাঙ্গাইল জেলা ও ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের সদস্য। এখানে বাদ পড়েছেন বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সদস্য আতাউর রহমান খান। তিনি আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলার আসামি আমানুর রহমান খান রানার বাবা।

টাঙ্গাইল-৮ (সখিপুর-বাসাইল) আসনে বাদ পড়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম এমপি। এখানে মনোনয়ন পেয়েছেন সখিপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অনুপম শাহজাহান জয়।

তবে জেলার অন্য চারটি আসনে আওয়ামী লীগের প্রার্থী অপরিবর্তিত রয়েছে। তাঁর হলেন– টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসনে দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তানভীর হাসান ছোট মনির, টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনে জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক আহসানুল ইসলাম টিটু ও টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খান আহমেদ শুভ।

আরও পড়ুন

×