ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

মনোনয়ন সংগ্রহে প্রাণ গোপালের শোডাউন, ব্যবস্থা নেবে ইসি

মনোনয়ন সংগ্রহে প্রাণ গোপালের শোডাউন, ব্যবস্থা নেবে ইসি

মঙ্গলবার দুপুরে বিপুলসংখ্যক নেতাকর্মী নিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেন অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত। ছবি: সমকাল

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২৩ | ২২:৩৯

কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত। শোডাউন করে এলাকায় আসার পর বিপুলসংখ্যক নেতাকর্মী নিয়ে মঙ্গলবার দুপুরে সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি।

চান্দিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী রিটার্নিং অফিসার তাপস শীল বলেছেন, ডা. প্রাণ গোপাল দত্তের মনোনয়নপত্র সংগ্রহের বিষয়টি আমাদের নজরে এসেছে। এ ধরনের শোডাউন আচরণ বিধির লঙ্ঘন। বিষয়টি নির্বাচনী তদন্ত কমিটিকে জানানো হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

জানা গেছে, মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ইলিয়টগঞ্জ এলাকা থেকে সহস্রাধিক মোটরসাইকেল ও গাড়ির বহর নিয়ে ডা. প্রাণ গোপাল চান্দিনার প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। পরে উপজেলা সদরের বঙ্গবন্ধু ম্যুরালে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি নেতাকর্মীর উদ্দেশে বক্তব্য দেন। এতে পুরো মহাসড়কে দীর্ঘ যানযট দেখা দেয়। এর পর দুপুর ১২টার দিকে নেতাকর্মীকে নিয়ে উপজেলা সহকারী রিটার্নিং অফিসার তাপস শীলের কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন প্রাণ গোপাল।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাচন কর্মকর্তা আশরাফুল আলম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র মফিজুল ইসলাম, জেলা পরিষদ সদস্য অধ্যাপক বজলুর রহমান, জোয়াগ ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুল আউয়াল, গল্লাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফজলুল করিম দর্জি, মাধাইয়া ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমান প্রমুখ।

২০২১ সালের ৩০ জুলাই এ আসনের পাঁচবারের এমপি আলী আশরাফের মৃত্যুর পর উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হন নৌকার প্রার্থী ডা. প্রাণ গোপাল। আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে জানতে তাঁর মোবাইল নম্বরে একাধিকবার কল দিলেও রিসিভ করেননি।

আরও পড়ুন

×