ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

কক্সবাজার-১ থেকেও মনোনয়নপত্র তুললেন সৈয়দ ইবরাহিম

কক্সবাজার-১ থেকেও মনোনয়নপত্র তুললেন সৈয়দ ইবরাহিম

সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক - ফাইল ছবি

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ: ২৯ নভেম্বর ২০২৩ | ০১:৪৩

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লড়তে এবার কক্সবাজার-১ (চকরিয়া ও পেকুয়া) থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিএনপি জোটের আন্দোলন থেকে বেরিয়ে যুক্তফ্রন্ট গঠন করে আলোচনায় আসা বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক।

মঙ্গলবার কল্যাণ পার্টির মহাসচিব আব্দুল আউয়াল মামুন এ তথ্য জানিয়েছেন। তার দাবি, তিনি (আব্দুল আউয়াল মামুন) কক্সবাজার-৩ (সদর, রামু ও ঈদগাহ) থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

সৈয়দ ইবরাহিমের বাড়ি চট্টগ্রাম-৫ (হাটহাজারী) আসনে। ২০১৮ সালে এখানে তিনি জোট থেকে ধানের শীষ নিয়ে নির্বাচন করলেও পরাজিত হন। সম্প্রতি সংবাদ সম্মেলন করে বিএনপি জোট ছাড়ায় তাঁকে হাটহাজারীতে অবাঞ্ছিত ঘোষণা করেছে উপজেলা বিএনপি।

কক্সবাজার-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমদ। বর্তমান এমপি জাফর আলম স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন।

কক্সবাজার-৩ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

এর আগে সোমবার ঢাকা-৫ (ডেমরা-যাত্রাবাড়ী) ও ঢাকা-১৪ (মিরপুর-গাবতলী) আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেন সৈয়দ ইবরাহিম। ঢাকা-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন হারুনর রশীদ মুন্না। বর্তমান সংসদ সদস্য ঢাকা দক্ষিণ সিটির সাবেক কাউন্সিলর কাজী মনিরুল ইসলাম। মুন্নার বাবা হাবিবুর রহমান মোল্লার মৃত্যুর পর উপনির্বাচনে বিজয়ী হন কাজী মনিরুল।

অন্যদিকে ঢাকা-১৪ আসনের বর্তমান সংসদ সদস্য আগা খান মিন্টু। ২০২১ সালে আসলামুল হকের মৃত্যুর পর উপনির্বাচনে তিনি বিজয়ী হন। এবার এখানে নৌকার প্রার্থী যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হাসান খান নিখিল।

আরও পড়ুন

×