যুক্তরাজ্যে নতুন ধরনের করোনাভাইরাসের সংক্রমণের মধ্যে লন্ডন থেকে আরও ২৮ জন যাত্রী সিলেট এসেছেন। সরকারি সিদ্ধান্ত অনুযায়ী, তাদের সবাইকে নগরীর হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। 

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় বাংলাদেশ বিমানের বিজি-২০২ ফ্লাইটে তারা ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন। লন্ডন-সিলেট ফ্লাইটে মোট ৩৪ জন যাত্রী থাকলেও ৬ জন একই বিমানে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হন। 

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বলেন, ওসমানীতে অবতরণের পর লন্ডন থেকে আসা ২৮ জন যাত্রীর স্বাস্থ্য পরীক্ষা করা হয়। এরপর আইনশৃঙ্খলা বাহিনীর তত্ত্বাবধানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের জন্য তাদের নগরীর হোটেলে নিয়ে যাওয়া হয়। জেলা প্রশাসন কোয়ারেন্টাইনের বিষয়টি দেখছে।

গত ৪ জানুয়ারি লন্ডন থেকে ওসমানীতে আসা ৪২ জনকে জেলা প্রশাসন নির্ধারিত নগরীর কয়েকটি হোটেলে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মত বৃহস্পতিবার লন্ডন থেকে আসা সকল যাত্রীকে হোটেলে নিজ খরচে বাধ্যতামূলকভাবে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে। নতুন বছরের প্রথমদিন থেকে সরকার লন্ডন থেকে আসা সকলকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে।