বিশিষ্ট সাংবাদিক, লেখক, কলামিস্ট ও সমকালের উপসম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু সাঈদ খানের বিরুদ্ধে আপত্তিকর বক্তব্যের প্রতিবাদে এবার মুখর হয়েছেন ফরিদপুরের বিভিন্ন দল ও শ্রেণি-পেশার প্রতিনিধিত্বশীল ব্যক্তিবর্গ। 

দেশের খ্যাতিমান গণমাধ্যম ব্যক্তিত্ব আবু সাঈদ খানকে উদ্দেশ করে ফরিদপুরের জেলা পরিষদ চেয়ারম্যান শামসুল হক ভোলা মাস্টারের আপত্তিকর বক্তব্যের তীব্র নিন্দা জানিয়েছেন তারা। সেই সঙ্গে ওই বক্তব্য প্রত্যাহারের আহ্বান জানানো হয়েছে।

শুক্রবার সম্মিলিত সাংস্কৃতিক জোট ফরিদপুর জেলা শাখার সভাপতি আমিনুর রহমান ফরিদ ও সাধারণ সম্পাদক সিরাজ ই কবীর খোকন এক বিবৃতিতে বলেন, 'আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সাংবাদিক ও শিক্ষানুরাগী আবু সাঈদ খান সম্পর্কে শালীনতাবহির্ভূত প্রচারণা সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। বিষয়টি অনভিপ্রেত, যা তার সামাজিক সম্মানের প্রতি কালিমা লেপনের অপচেষ্টা বলে মনে করি। এ ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকার জন্য আমরা সংশ্নিষ্টদের অনুরোধ করছি।'

দেশের প্রগতিশীল ধারার ও মুক্তিযুদ্ধের পক্ষের অন্যতম প্রবক্তা বীর মুক্তিযোদ্ধা আবু সাঈদ খানের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্যকে দুঃখজনক ও অনভিপ্রেত আখ্যা দিয়ে নিন্দা জানানো ফরিদপুরের বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ মোদাররেস আলী ইছা, সিপিবির প্রেসিডিয়াম সদস্য রফিকুজ্জামান লায়েক, ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) সম্পাদকমণ্ডলীর সদস্য মনোজ সাহা, সচেতন নাগরিক কমিটির সভাপতি অ্যাডভোকেট শিপ্রা গোস্বামী, নারী নেত্রী আসমা আক্তার মুক্তা, এনজিও ব্যক্তিত্ব আজহারুল ইসলাম, ফরিদপুর প্রেস ক্লাবের অর্থ সম্পাদক শেখ মনিরুল ইসলাম, স্বেচ্ছাসেবী সংগঠন নন্দিতা সুরক্ষার সভাপতি তাহিয়াতুল জান্নাত রেমি প্রমুখ। দায়িত্বশীল পদে আসীন ব্যক্তিবর্গের কাছ থেকে আরও মার্জিত ও পরিশীলিত বক্তব্য প্রত্যাশা করেন তারা

আরও প্রতিবাদ জানিয়েছেন মুক্তিযোদ্ধা সংসদের বোয়ালমারী উপজেলার সাবেক কমান্ডার নওয়াবউদ্দীন আহম্মেদ টোকন, সাবেক ডেপুটি কমান্ডার রউফ সিদ্দিকী, মুক্তিযোদ্ধা আতিয়ার রহমান, সদরপুর উপজেলার সাবেক কমান্ডার নাজমুল কবীর মনির, যুদ্ধকালীন প্লাটুন কমান্ডার মো. শাহজাহান তালুকদার (ভাঙ্গা ও সদরপুর) এবং আলফাডাঙ্গা উপজেলার সাবেক কমান্ডার মো. সিদ্দিকুর রহমান।

গত ৬ জানুয়ারি ফরিদপুর সদর উপজেলার ঈশান গোপালপুরে এক অনুষ্ঠানে আবু সাঈদ খানের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য ও কটূক্তি করে বক্তব্য দেন ভোলা মাস্টার।

মন্তব্য করুন