জীবনে আর কখনও ভোট করবেন না বলে কান ধরে উঠবস করলেন কাউন্সিলর পদে নির্বাচন করা এক প্রার্থী। তার নাম মোকলেছুর রহমান। তিনি গত ১৬ জানুয়ারি অনুষ্ঠিত মেহেরপুরের গাংনী পৌরসভা নির্বাচনের ৬নং ওয়ার্ড কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বীতা করে শোচনীয়ভাবে হারেন।  

সোমবার দুপুরে বাড়ির পাশে খালের পানিতে নেমে কান ধরে উঠবস করে তিনি ওই শপথ করেন। এনিয়ে ৫২ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। 

ভিডিওতে দেখা যায়, শীতের সকালে কান ধরে ঠান্ডা পানিতে ডুব দিচ্ছেন মোকলেছুর রহমান। এসময় তিনি বলছেন, “আর জীবনে বেঁচে থাকা পর্যন্ত কাউন্সিলর পদে ভোট করবো না, করবো না, করবো না।” এসময় তিনি পানিতে সাতটি ডুব দেন। 

ভিডিও থেকে নেওয়া ছবি

এ প্রসঙ্গে মোকলেছুর রহমান বলেন, 'সবাই আমাকে নির্বাচনে দাঁড় করিয়েছে। শেষ পর্যন্ত দেখলাম টাকার কাছে সবাই বিক্রি হয়ে গেছে। ভোটের আগের দিন দুপুরবেলা পর্যন্ত আমার ভোট ছিল। দুপুরের পর বিক্রি হয়ে আমার ভোট আর নেই। দেখছি হাজার টাকার নোট সবার পকেটে পকেটে চলে গেল, আর আমার ভোট উল্টে গেল। এতে মানুষের মনোভাব বুঝতে পেরে আমি ভোট না করার তওবা করলাম। বুঝলাম ভালো লোকের জন্য ভোট না।'

মোকলেছুর রহমানের ভাইরাল ভিডিও নিয়ে এখন এলাকায় নানান আলোচনা চলছে।

গাংনি পৌরসভা নির্বাচনে ৬ নং ওয়ার্ডে কাউন্সিলর পদে ফাইল ক্যাবিনেট প্রতীকে নাছির উদ্দীন ৩৩৪ ভোট পেয়ে জয়লাভ করেন। বর্তমান কাউন্সিলর নবীর উদ্দীন (ডালিম) পান ৩১৭ ভোট, রবিউল ইসলাম (গাজর) ২৬৩ ভোট এবং মোকলেছুর রহমান (টেবিল ল্যাম্প) ১২৫ ভোট পান। 

বিষয় : পৌরসভা নির্বাচন পৌর নির্বাচন

মন্তব্য করুন