ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

আগামীতে কোম্পানীগঞ্জের সব নির্বাচন নিরপেক্ষ হবে: কাদের মির্জা

আগামীতে কোম্পানীগঞ্জের সব নির্বাচন নিরপেক্ষ হবে: কাদের মির্জা

সভায় বক্তব্য রাখছেন আবদুল কাদের মির্জা -সমকাল

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২১ | ০৬:১৭ | আপডেট: ১৮ জানুয়ারি ২০২১ | ০৮:১৩

নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার নবনির্বাচিত মেয়র এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা বলেছেন, আগামীতে কোম্পানীগঞ্জের ইউনিয়ন পরিষদ নির্বাচনসহ সকল নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে।

এসময় তিনি নিজের নেতাকর্মীদের উদ্দেশ্য করে বলেন, কোম্পানীগঞ্জে মাস্তানি চলবে না, মারামারি-হানাহানি চলবে না, সাবধান করে দিচ্ছি কোন অস্ত্রবাজি চলবে না, কোন প্রকার অনিয়ম বরদাশত করা হবে না। বসুরহাট বাজারের ১৫-২০টা ব্যবসায়ী সংগঠন আছে। সেসব সংগঠনের নেতা নির্বাচিত হবে ভোটের মাধ্যমে। আগের মত ওমুককে সভাপতি, তমুককে সাধারণ সম্পাদক হিসেবে সিলেকশন করা হবে না।

কাদের মির্জা বলেন, আমি আপনাদের নির্বাচনে যে প্রতিশ্রুতি দিয়েছি তা রক্ষা করব। আজ আমাদের দাবি হচ্ছে গ্যাস, এ গ্যাস বসুরহাট পৌরসভাসহ কোম্পানীগঞ্জ ও কবিরহাট উপজেলায় দিতে হবে। আমাদের ছেলে-মেয়েদের চাকরির ব্যবস্থা করতে হবে। কোম্পানীগঞ্জে ৫০০ ও কবিরহাট উপজেলায় ৫০০ জনকে চাকরি দিতে হবে। তবে সরকারি চাকরি মেধার ভিত্তিতে হবে, সে চাকরি আমার নেত্রী দেবন।

তিনি বলেন, আমি গতকাল আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী কামাল উদ্দিন চৌধুরী ও মোশাররফ হোসাইনের সঙ্গে দেখা করেছি। ওনারা আমাকে কোম্পানীগঞ্জে সকল বিষয়ে সহযোগিতার আশ্বাস দিয়েছেন। আমি আজ এ সমাবেশ থেকে তাদের দুইজনকে ধন্যবাদ জানাচ্ছি। পাশাপাশি অনুরোধ করব আমাদেরকে অপরাজনীতি থেকে বের হয়ে আসতে হবে। তাদের বলেছি, তাদের দলের যাদের কাছে অস্ত্র আছে তা পানিতে ফেলে দিতে।

সোমবার সকাল ১১টায় কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌর মিলনায়তনে ভোটারদের সঙ্গে নির্বাচনোত্তর কুশল বিনিময়কালে এসব কথা বলেন তিনি। এসময় ভোটারদের ফুলের পাপড়ি ছিটিয়ে অভিবাদন জানান। 

কোম্পানীগঞ্জ উপজেলা আ’লীগের সভাপতি মুক্তিযোদ্ধা খিজির হায়াত খানের সভাপতিত্বে ও চরপার্বতী ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম তানভীরের সঞ্চালনায় কুশল বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহাব উদ্দিন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ উপজেলা আ’ লীগের সাধারণ সাম্পাদক নূর নবী চৌধুরী, শিল্পপতি বাবু অরবিন্দ ভৌমিক, আ’লীগ নেতা ও শিল্পপতি গোলাম শরিফ চৌধুরী পিপুল, আ’লীগের কেন্দ্রীয় নেতা ইস্কান্দার মির্জা শামীম, বসুরহাট পৌরসভা আ’লীগের সভাপতি জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক আজম পাশা চৌধুরী রুমেল প্রমুখ।

সভায় আবদুল কাদের বলেন, আজ থেকে কোম্পানীগঞ্জ উপজেলার সকল দল তাদের দলীয় কর্মকাণ্ড পরিচালনা করতে পারবে। আমাদের নেতা উপজেলা চেয়ারম্যান মো. শাহাব উদ্দিনকে দায়িত্ব দিয়েছি কোম্পানীগঞ্জের সকল রাজনৈতিক দলকে ডেকে এনে একটি গণতান্ত্রিক ব্যবস্থা চালু করার। আ’লীগ ক্ষমতায় আসলে বিএনপি জামায়াতের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা হয়, তারা এলাকা ছাড়া হয়। বিএনপি জামায়াত ক্ষমতায় আসলে আ’লীগের বিরুদ্ধে মামলা হয়, তারা এলাকা ছাড়া হয়। এ সংস্কৃতি থেকে আমদের বের হয়ে আসতে হবে।

কাদের মির্জা আরও বলেন, আ’লীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি আমাকে বিপুল ভোটে জয়ী করার জন্য এবং এখানে উপস্থিত হওয়ার জন্য। আমি পরম করুণাময়ের কাছে শুকরিয়া আদায় করছি। আমি দেখেছি কোম্পানীগঞ্জে গাংচিল থেকে মেহেরুন নেছা পর্যন্ত, মিরের পুল থেকে মুছাপুরের গুচ্ছগ্রাম পর্যন্ত আমার দলের ইউনি চেয়ারম্যান, মেম্বার, আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মীরা বসুরহাট পৌরসভায় এসে আমার জন্য মানুষের দ্বারে দ্বারে গিয়ে হাত-পা ধরে ভোট চেয়েছেন। আমি যতদিন বেঁচে থাকব, ততদিন তাদের স্মরণ করব। আমার পৌরসভার বিভিন্ন দলের নেতাকর্মীরা, পেশাজীবি সংগঠন, ব্যবসায়ী সংগঠনের নেতাকর্মীরা আমার জন্য ভোট করেছেন, আমি তাদের কাছে চির কৃতজ্ঞ।

তিনি বলেন, আপনারা আপনাদের প্রার্থীকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জয়ী করিয়েছেন। এ বিজয় বাংলাদেশে ইতিহাস সৃষ্টি করেছে। এ বিজয় জনগণের বিজয়, এ বিজয় পৌরবাসীর বিজয়, এ বিজয় বঙ্গবন্ধুর আর্দশের একটি অসাম্প্রদায়িক সুখী সমৃদ্ধশালী বাংলাদেশ প্রতিষ্ঠার বিজয়, এ বিজয় জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের বিজয়, এ বিজয় ওবায়দুল কাদেরের বিজয়। আমি এ বিজয় আমার পৌরবাসী এবং বাংলাদেশ আ’লীগে বিভিন্ন পর্যায়ে ছড়িয়ে ছিঁটিয়ে থাকা ত্যাগী নেতাকর্মীদের জন্য উৎসর্গ করে দিলাম।

এসময় তিনি উপস্থিত এক মসজিদের ইমামকে উদ্দেশ্য করে বলেন, আপনি যে দল করেন কোন সমস্যা নাই, কিন্তু মসজিদের মিম্বারে বসে বঙ্গবন্ধুর বিরোধীতা করবেন না, শহীদ মিনারের বিরোধীতা করবেন না।

আরও পড়ুন

×