ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

ওবায়দুল কাদেরকে রাজাকার পরিবারের সদস্য বললেন এমপি একরামুল

ওবায়দুল কাদেরকে রাজাকার পরিবারের সদস্য বললেন এমপি একরামুল

ওবায়দুল কাদের ও একরামুল করিম চৌধুরী- ফাইল ফটো

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশ: ২২ জানুয়ারি ২০২১ | ০৫:০০ | আপডেট: ২২ জানুয়ারি ২০২১ | ১৩:২৪

ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পরিবারকে রাজাকারের পরিবার বলে মন্তব্য করেছেন নোয়াখালী-৪ (সদর-সুবর্নচর উপজেলা) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী। 
বৃহস্পতিবার মধ্যরাতে তিনি নিজের ভেরিফাইড ফেসবুক আইডি থেকে লাইভে এসে এ মন্তব্য করেন। সেইসঙ্গে জেলা আওয়ামী লীগের নতুন কমিটি না দেওয়া হলে আগামী কয়েকদিনের মধ্যে এসব নিয়ে কথা বলা শুরু করবেন বলেও হুমকি দেন তিনি। 
বৃহস্পতিবার রাত ১২টা ১০ মিনিটে এমপি একরামুল করিম চৌধুরী ফেসবুক আইডি থেকে ২৭ সেকেন্ডের এক ভিডিও বার্তায় বলেন, ‘দেশের মানুষ, আসসালামু আলাইকুম। আমি কথা বললে তো মির্জা কাদেরের বিরুদ্ধে বলব না, আমি কথা বলব ওবায়দুল কাদেরের বিরুদ্ধে। একটা রাজাকার ফ্যামিলির লোক এ পর্যায়ে এসেছেন, তিনি নিজের ভাইকে শাসন করতে পারেন না। এগুলো নিয়ে আমি আগামী কয়েকদিনের মধ্যে কথা বলব। কয়েকদিনের মধ্যে যদি আমার জেলা আওয়ামী লীগের কমিটি না আসে, তাহলে আমি এটা নিয়ে শুরু করব।’
কিছুক্ষণ পর তার ফেসবুক আইডি ঘুরে দেখা যায়, তিনি লাইভ ভিডিওটি সরিয়ে ফেলেছন। তবে এর আগে কয়েক মিনিটের মধ্যেই সেটি ভাইরাল হয়ে যায়।
এ বিষয়ে একরামুল করিম চৌধুরী সমকালকে বলেন, ভিডিও সরিয়ে নিলেও আমি আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পরিবার নিয়ে যে বক্তব্য দিয়েছি তা সত্য এবং সত্য কথা বলেছি। আপনারা গণমাধ্যম কর্মীরা খবর নিলে জানতে পারবেন তার পরিবারে কারা রাজাকার ছিলেন। তবে ওবায়দুল কাদের এমপি একজন মুক্তিযোদ্ধা। দীর্ঘদিন ধরে তার ছোটভাই আবদুল কাদের মির্জা বিভিন্ন পর্যায়ের আওয়ামী লীগ নেতাদের নিয়ে এলোমেলো বক্তব্য দিয়ে যাচ্ছেন। কিন্তু তিনি ভাইকে নিয়ন্ত্রণ করতে পারেন না, এ জন্য আমি এসব কথা বলেছি।
শুক্রবার সকালে ওবায়দুল কাদেরের ছোটভাই বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জা বলেন, মুক্তিযুদ্ধে আমাদের পরিবার ও আমার বার যথেষ্ট অবদান রয়েছে। কাদের সাহেব সম্মুখের মুক্তিযোদ্ধা। বরং একরাম চৌধুরীর পরিবারের সদস্যরা বারবার দলের সঙ্গে ও দলের নেতাদের সঙ্গে বেইমানি করেছেন। আমাদের পরিবারে যে রাজাকার তার প্রমাণ দিতে হবে তাকে। না হয় জনতার আদালতে তার বিচার হবে, তা না হয় আমি অপরাধী হলে আমার বিচার হবে। আমি সত্য কথা বলায় এখন আমার ও আমার পরিবারের সদস্যদের বিরুদ্ধে নানাভাবে ষড়যন্ত্র শুরু হয়েছে। আমি মৃত্যুর আগ মুহূর্ত পর্যন্ত সত্য বলে যাব। আপনারা খবর নিন, কে কেমন, সত্য তুলে ধরার জন্য আপনাদের প্রতি আমার অনুরোধ রইল।
ইতোমধ্যে একরামুল করিম চৌধুরীর এ বক্তব্যের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদের ঝড় উঠেছে। ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ সভাপতি নুরুল কবির জুয়েল তার ফেসবুক আইডিতে লিখেছেন, ওবায়দুল কাদের শুধু একজন রাজনৈতিক নেতাই নন, একটি রাজনৈতিক প্রতিষ্ঠানও। এমন ঘটনা দুঃখজনক।

আরও পড়ুন

×