ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

রাজনীতিতে আমি একদম নতুন, ক্লাস ওয়ানের ছাত্র: সাকিব

রাজনীতিতে আমি ক্লাস ওয়ানের ছাত্র: সাকিব

নেতাকর্মীরা গাড়ি ও মোটরসাইকেল নিয়ে শোভাযাত্রা করে সাকিবকে নিয়ে মাগুরা শহরে প্রবেশ করেন। ছবি-সমকাল

মাগুরা প্রতিনিধি

প্রকাশ: ২৯ নভেম্বর ২০২৩ | ১৮:০৬ | আপডেট: ২৯ নভেম্বর ২০২৩ | ২১:০৬

আ.লীগের (মাগুরা-১) আসনের প্রার্থী সাকিব আল হাসান বলেছেন, ক্রিকেটার হলেও রাজনীতিতে আমি একদম নতুন, ক্লাস ওয়ানের ছাত্র। এ জন্য জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ আসন্ন সংসদ নির্বাচনে দলের সর্বস্তরের নেতাকর্মীদের সহযোগিতা চাই। 

দলের মনোনয়ন পাওয়ার পর বুধবার প্রথম নিজ নির্বাচনী এলাকায় এসেছেন সাকিব। এ সময় তাকে সংবর্ধনা জানিয়ে হাজার হাজার নেতাকর্মী গাড়ি ও মোটরসাইকেল নিয়ে শোভাযাত্রা করে মাগুরা শহরে প্রবেশ করেন। 

এরপর তিনি দুপুর ৩টার দিকে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আয়োজিত এক সভায় যোগদান করেন। সেখানে তিনি এসব কথা বলেন। এতে আরও বক্তব্য রাখেন মাগুরা-২ আসনের আওয়ামী লীগ প্রার্থী ড. শ্রী বীরেন সিকদার এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ফাত্তাহ, সাধারণ সম্পাদক পংকজ কুন্ডু প্রমুখ। 

সাকিব বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ও স্বপ্ন বাস্তবায়নের জন্য জননেত্রী শেখ হাসিনা নিরন্তর পরিশ্রম করছেন। বাংলাদেশ আজ বিশ্বের বুকে অনন্য। সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হলে আমি এই উন্নয়নের অংশীদার হতে পারব। এর চেয়ে গর্বের কিছু নেই। মাগুরা-১ আসনের বিষয়ে জননেত্রী শেখ হাসিনা আমাকে দিক নির্দেশনা দিয়েছেন। আমি আমার শ্রদ্ধাভাজন সংসদ সদস্য সাইফুজ্জামান শিখরের হাত ধরে এই নির্বাচনী এলাকায় সমস্ত নির্বাচনী কার্যক্রম পরিচালনা করতে চাই। তিনি অনেক কষ্ট করে মাগুরাকে সাজিয়েছেন।

জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক জানান, ক্রিকেটার হলেও রাজনীতিতে তিনি একদম নতুন, ক্লাস ওয়ানের ছাত্র। এ জন্য জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ আসন্ন সংসদ নির্বাচনে দলের সর্বস্তরের নেতাকর্মীদের সহযোগিতা চান। তিনি নির্বাচিত হলে আগামী দিনে সবাইকে নিয়ে মাগুরার সার্বিক উন্নয়ন কাজ সম্পন্ন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। এ জন্য নির্বাচনে নৌকার পক্ষে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান। 

সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ফাত্তাহ ও সাধারণ সম্পাদক পংকজ কুন্ডু তাদের বক্তব্যে সকলকে ঐক্যবদ্ধ হয়ে সাকিব আল হাসানসহ মাগুরার দুটি আসনে আওয়ামী লীগ প্রার্থীদের পক্ষে কাজ করার প্রতিশ্রুতি দেন এবং দলীয় নেতাকর্মীদের প্রতি আহবান জানান। 

সভা শেষে সাকিব মাগুরার পৌর কবরস্থানে যান তার দাদী রেবেকা বেগম ও আওয়ামী লীগের প্রয়াত নেতাদের কবর জিয়ারত করতে। সেখান থেকে তিনি মাগুরা স্টেডিয়ামে বন্ধু মহল ও মাগুরাবাসী পক্ষ থেকে আয়োজিত এক নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান করেন। পরে তার জন্মস্থান মাগুরা শহরের কেশব মোড়ের বাড়িতে যান। তার বাড়িতে আগে থেকে হাজারখানেক নেতাকর্মী ও সমর্থকেরা উপস্থিত ছিলেন। 

এ সময় তিনি উপস্থিত নেতাকর্মী ও জনতার সঙ্গে কুশল বিনিময় করেন। আগামীকাল বৃহস্পতিবার তিনি জেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে রিটানিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেবেন।

আরও পড়ুন

×