ঢাকা শনিবার, ০২ মার্চ ২০২৪

মাদক মামলায় ভারতীয় নাগরিকসহ তিনজনের যাবজ্জীবন

মাদক মামলায় ভারতীয় নাগরিকসহ তিনজনের যাবজ্জীবন

ছবি: প্রতীকী

সিলেট ব্যুরো

প্রকাশ: ২৯ নভেম্বর ২০২৩ | ২৩:০০

সিলেটে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়ের পৃথক মামলায় এক ভারতীয় নাগরিকসহ তিন আসামির যাবজ্জীবন কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে প্রত্যেককে আরও এক মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলো সিলেটের জকিগঞ্জ উপজেলার সুলতানপুর গ্রামের মৃত আফতাব আলীর ছেলে আবদুস শহীদ, বিশ্বনাথ উপজেলার দেওকলস গ্রামের মুহিবুর রহমানের ছেলে সায়েক মিয়া ও ভারতের ত্রিপুরার পিয়ারি বর্মণের ছেলে কৃষ্ণ বর্মণ। আদালতের পাবলিক প্রসিকিউটর নিজাম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

২০২০ সালের ২৯ জুলাই জকিগঞ্জ উপজেলার কসকনকপুর থেকে পাঁচ হাজার পিস ইয়াবাসহ শহীদকে আটক করে পুলিশ। একই বছরের ১৭ নভেম্বর তিন আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা। সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক শহীদকে যাবজ্জীবন কারাদণ্ড এবং অপর দুই আসামি নজরুল ইসলাম ও সাহেদুজ্জামানকে খালাসের আদেশ দেন।

অপরদিকে ২০২২ সালের ২৮ জুলাই ভারত থেকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া হয়ে মিথাইল অ্যামফেটামিন মিশ্রিত চার হাজার পিস ইয়াবা ট্যাবলেট নিয়ে সিলেটের ওসমানীনগরে আটক হয় সায়েক মিয়া ও কৃষ্ণ বর্মণ। তাদের বিরুদ্ধে মৌলভীবাজারের মাদকদ্রব্য অধিদপ্তর মামলা করে। একই আদালতে বুধবার তাদের যাবজ্জীবন দেওয়া হয়।
 

আরও পড়ুন

×