ফরিদপুরের ভাঙ্গায় মাদক ব্যবসায়ী ও ‘ওয়েলকাম প্রতারকদের’ বিরুদ্ধে প্রতিবাদ, মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেস করেছেন স্থানীয়রা। বুধবার সকালে উপজেলার দেওড়া বাজারে কালামৃধা ইউনিয়নবাসীরা এ কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে বক্তরা জানান, এর আগে এই এলাকায় মাদক ও প্রতারক চক্রের বিরুদ্ধে এলাকাবাসীরা মিলে ‘ওয়েলকাম পার্টির’ সদস্যদের নামের তালিকা সংগ্রহ করে থানা প্রশাসনের কাছে দেওয়া হয়। মাদক ও প্রতারক চক্রের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় কিছু দুষ্কৃতকারী সড়যন্ত্র করেছে। সম্প্রতি একটি গণমাধ্যমে মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্তিকর সংবাদ প্রচার করা হয়।

ঘটনার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে প্রকৃত মাদক ব্যবসায়ী ও ‘ওয়েলকাম প্রতারকদের’ শনাক্ত করে আইনের আওতায় আনার দাবি জানান বক্তারা।

মানববন্ধনে উপজেলার কালামৃধা ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য ও মিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. রেজাউল মাতুব্বর বলেন, সমাজ থেকে প্রতারক চক্র ও মাদক নির্মূল হওয়ার জন্য আমি সর্বদা কাজ করে আসছি। একটি পক্ষ আমার জনপ্রিয়তায় ঈর্শান্বিত হয়ে অপ্রচার চালিয়ে সামাজিকভাবে আমাকে হেয় করার চেষ্টা করছে। বিষয়টি সুষ্ঠুভাবে তদন্তের জন্য ঊর্ধ্বতন কর্তপক্ষের সুদৃষ্টি কামনা করছি।

মানববন্ধনে বক্তব্য দেন- বীর মুক্তিযোদ্ধা মুরাদ মল্লিক, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক ইউপি সদস্য আলহাজ্ব মো. নুরুল হক মিয়া, আলী ফরাজি, জাহাঙ্গীর ব্যাপারী, অবসর প্রাপ্ত সেনা সদস্য নুরুল ইসলাম মাতুব্বর, সাবেক ইউপি সদস্য কাদীর মেম্বার, কালাম খলিফা, রাজেক মাতুব্বর প্রমুখ।

ঘন্টাব্যাপী এ কর্মসূচিতে মুক্তিযোদ্ধা, স্থানীয় জনপ্রতিনিধি, স্কুল ও মাদ্রাসার শিক্ষক, কালামৃধা ইউনিয়ন ও আশপাশের শত শত মানুষ ব্যানার, ফেস্টুনসহ অংশগ্রহণ করেন। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি দেওড়া বাজারে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্কুলের মাঠে গিয়ে শেষ হয়।