ফেব্রুয়ারির মধ্যে হল ও ক্যাম্পাস খুলে না দিলে আগামী পহেলা মার্চ নিজেরাই তালা ভেঙে হলে ঢোকার ঘোষণা দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে আন্দোলনকারী শিক্ষার্থীরা এ ঘোষণা দেন। এ সময় প্রশাসনের পক্ষে প্রক্টর শিক্ষার্থীদের এ বিষয়ে আশ্বাস দিলেও তারা তা মানেননি।

শিক্ষার্থীদের পক্ষে মহিউদ্দিন মানিক, খাইরুল ইসলাম দুখু এবং মাহমুদ সাকী সাংবাদিকদের সামনে তাদের দাবি তুলে ধরেন। আন্দোলনকারী ছাত্রনেতারা বলেন, মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়, ইউজিসি এবং উপাচার্যদের সভা রয়েছে। আমরা ওই সভার দিকে চেয়ে আছি। আমরা চাই ফেব্রুয়ারির মধ্যে হল ও ক্যাম্পাস খোলা হোক, অন্যথায় পহেলা মার্চ থেকে নিজেরাই তালা ভেঙে হলে উঠব।

আন্দোলনকারী শিক্ষার্থীদেরকে আশ্বস্ত করে  প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সরকারের উচ্চ পর্যায়ে যোগাযোগ করেছেন। সরকারের নির্দেশনা পেলেই হল ও ক্যাম্পাস খোলা হবে।

তবে প্রক্টরের এ আশ্বাস মানেনি শিক্ষার্থীরা। তারা প্রক্টরকে হল খোলার তারিখ ঘোষণা দেওয়ার কথা বলেন। দুপুর ১২টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত শিক্ষার্থীরা গ্রন্থাগারের পেছনে অবস্থান করছিলেন।

এর আগে রোববার বেলা ১১টায় একই দাবিতে ভিসির বাড়ির সামনে অবস্থান নেন আন্দোলনকারীরা।


বিষয় : রাবি রাজশাহী বিশ্ববিদ্যালয়

মন্তব্য করুন