মুন্সীগঞ্জ শহরের উপকণ্ঠ মুক্তারপুর এলাকা সংলগ্ন ধলেশ্বরী নদীতে বিশেষ অভিযান চালিয়ে ভোলা থেকে ঢাকাগামী যাত্রীবাহি লঞ্চ কর্ণফুলী-৪ থেকে ৩ হাজার ৩০০ কেজি নিষিদ্ধ জাটকা জব্দ করেছে নৌ-পুলিশ মুক্তারপুর। যার আনুমানিক মূল্য ৯ লাখ ৯০ হাজার টাকা বলে জানা গেছে। 

জব্দকৃত জাটকাগুলো মুন্সীগঞ্জ সদরের বিভিন্ন মাদ্রাসা, এতিমখানা ও দুঃস্থদের মাঝে বিতরণ করা হয়েছে বলে জানান মুন্সীগঞ্জ সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা টিপু সুলতান।

মুক্তারপুর নৌ-ফাঁড়ির ওসি মো. কবির হোসেন খান জানান, সোমবার রাতে ভোলা থেকে ঢাকাগামী যাত্রীবাহী লঞ্চ কর্ণফুলী-৪ নামের লঞ্চে বিপুল পরিমানের নিষিদ্ধ জাটকা মাছ আনা হচ্ছে, গোপন সংবাদে এমন খবর পেয়ে মুক্তারপুর এলাকা অতিক্রম করার সময় লঞ্চটির গতিরোধ করা হয়। এ সময় লঞ্চে তল্লাশি চালিয়ে একাধিক ঝুঁড়ি ভর্তি ৩ হাজার ৩০০ কেজি (৮২ দশমিক ৫ মন) জাটকা জব্দ করা হয়। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে অসৎ ব্যবসায়ীরা আত্মগোপন করে। 

ওসি জানান, পরে সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা টিপু সুলতানের উপস্থিতিতে জব্দ জাটকাগুলো মুন্সীগঞ্জ সদর উপজেলার বিভিন্ন মাদ্রাসা, এতিমখানা ও দুঃস্থদের মাঝে বিতরণ করা হয়েছে।