নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট রূপালী চত্বরে মঙ্গলবার বিকেলে করোনার টিকা নেওয়ার জন্য জনগণকে উদ্বুদ্ধ করার লক্ষ্যে আয়োজিত জনসচেতনতা মূলক সমাবেশ পুলিশের বাধায় পণ্ড হয়ে গেছে। বসুরহাট পৌরসভার মেয়র আবদুল মির্জা এই সমাবেশের আয়োজন করেছিলেন।

জানা গেছে, কোম্পানীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ম্যাজিস্ট্রেট সুপ্রভাত চাকমা, নোয়াখালীর হাতিয়া সার্কেলের এএসপি মো. ফারুক, কোম্পানীগঞ্জ থানার ওসি মীর জাহেদুল হক রনি ও ওসি (তদন্ত) রবিউল হকের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে সমাবেশটি বন্দ করে দেন।

এব্যাপারে আবদুল কাদের মির্জা বলেন, এটা অন্যায়, অবিচার ও জুলুম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কোভিড ভ্যাকসিন নিতে জনগণকে উদ্বুদ্ধ করার জন্য এ সমাবেশের আয়োজন করা হয়। প্রশাসন বিনা উস্কানিতে সমাবেশ পণ্ড করে দিয়েছে। অথচ চাপরাশিরহাট বাজারের প্রধান সড়কের ওপর চলাচল বন্ধ করে মঞ্চ তৈরি করে প্রতিপক্ষ প্রশাসনের সহযোগিতায় সমাবেশ করছে।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল হক মীর বলেন, বসুরহাট রূপালী চত্বরে কেউ সভা-সমাবেশ করতে পারবে না। চাপরাশিরহাটেও চলাচল পথ বন্ধ করে সমাবেশ করা যাবে না, আমি ওসিকে পাঠাচ্ছি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য।