সিরাজগঞ্জ ২৫০শয্যার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের শিশু ওয়ার্ড থেকে দিনদুপুরে নবজাতক চুরির ঘটনা ঘটেছে। দায়িত্বরত চিকিৎসক, নার্স, স্টাফ ও নিরাপত্তা প্রহরীর চোখে ধুলো দিয়ে এক নারী মঙ্গলবার দুপুর ১২টা ৪০মিনিটে এই ঘটনা ঘটায়। 

চুরি হওয়া শিশুটির বয়স ২৩দিন। জেলার উল্লাপাড়ার ভাদালিয়া গ্রামের চয়ন ইসলাম ও শারমিন খাতুনের ছেলে সে। 

শহরের ২ নম্বর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর তরিকুল ইসলাম বলেন, নিউমোনিয়া নিয়ে ৬দিন আগে শারমিন খাতুন শিশুটিকে জেনারেল হাসপাতালে ভর্তি করেন। মা-ছেলে ছাড়া তাদের সঙ্গে হাসপাতালে আর কেউ ছিলেন না। হাসপাতালে এসেই অপরিচিত এক নারীর সঙ্গে শারমিনের সখ্যতা গড়ে উঠে। মঙ্গলবার দুপুরে শারমিন তার শিশুকে ওই নারীর কাছে রেখে হাসপাতালের নিচে টিউবওয়েলের পানি আনতে যান। আর এ সুযোগে শিশুটিকে নিয়ে দ্রুতপালিয়ে যান ওই নারী। এরপর বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষ পুলিশকে জানায়। 

জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক সহকারী পরিচালক ডা. সাইফুল ইসলাম বলেন, বিষয়টি পুলিশকে জানানো হয়েছে।

ইন্সপেক্টর তরিকুল ইসলাম আরো জানান, হাসপাতালের অধিকাংশ সিসিটিভি ক্যামেরার রেজুলেশন দুর্বল থাকায় প্রতারক ওই নারীকে ঠিকমত শনাক্ত করা পুলিশের পক্ষে কঠিন হয়ে পড়েছে। সিসিটিভি ক্যামেরার ছবিতে দেখা যায় দু’জন নারী শিশুটিকে চুরি করে নিয়ে যাচ্ছে। একজনের গায়ে অ্যাপ্রন ছিল, অপরজন বোরকা পরা। দু’জনের মুখে লম্বা বিশেষ ধরনের মাস্ক ছিল।

সিভিল সার্জন ডাঃ জাহিদুল ইসলাম সন্ধায় বলেন, ঘটনাটি উদ্বেগের, আমাকে এখনও কেউ জানায়নি।

মন্তব্য করুন