নওগাঁয় একটি গোডাউনে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এবং সাপাহারের এসিল্যান্ড মো. সোহরাব হোসেনের যৌথ অভিযানে ৫১ বস্তা ভেজাল ও নিম্নমানের গুড়াদুধ উদ্ধার করা হয়েছে। বুধবার সন্ধ্যা ৭টায় এ অভিযান চালানো হয়। 

অভিযানে গোডাউনটি থেকে এক জনকে আটক করা হয়। এছাড়া গোডাউন মালিককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২, ৫৩ ধারা অনুযায়ী ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে এক মাসের জেল দেওয়া হয়।

এনএসআই সূত্র জানায়, অভিযানে ৫১ বস্তা ভিন্ন ভিন্ন নামের ভেজাল ও নিম্নমানের গুড়াদুধ উদ্ধার করা হয়। প্রতিবস্তায় ২৫ কেজি করে গুড়াদুধ ছিল। উদ্ধার করা গুড়াদুধের বাজার মূল্য প্রায় ৫ লাখ টাকার বেশি। এসব গুড়াদুধ গোডাউন থেকে সাপাহার উপজেলার প্রত্যন্ত অঞ্চলের দোকানগুলোতে সরবরাহ করা হত। অত্যন্ত নিম্নমানের এই দুধ শিশুসহ বয়স্কদের মধ্যে নানা ধরনের স্বাস্থ্যগত সমস্যা সৃষ্টি করে থাকে।

অভিযানে ভেজাল ও নিম্নমানের দুধের জন্য গোডাউন মালিককে জরিমানা করা হয়। ছবি: সমকাল 

সূত্র আরও জানায়, নওগাঁ জেলা এনএসআই গোপন সূত্রে পিকআপ থেকে ভেজাল দুধের বস্তা আনলোডের খবর পায়। এরপর তারা স্থানীয় প্রশাসনের সঙ্গে এ বিষয়ে সমন্বয় করে বুধবার সন্ধ্যা ৭টার দিকে অভিযানে যায়। সাপাহার থানার এসিল্যান্ড মো. সোহরাব হোসেনের নেতৃত্বে এবং স্থানীয়  থানা পুলিশের উপস্থিতিতে নওগাঁ জেলা এনএসআইয়ের কো-অর্ডিনেশনের মাধ্যমে অভিযানটি পরিচালনা করা হয়।

মন্তব্য করুন