চট্টগ্রামে মানসিক ভারসাম্যহীন এক মধ্যবয়সী নারী ফুটপাতে বৃহস্পতিবার সকালে কন্যা শিশু জন্ম দেন। এরপর দীর্ঘ সময় রক্তাক্ত অবস্থায় তিনি পড়ে ছিলেন ফুটপাতে। খবর পেয়ে সেই মা ও শিশুকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে পুলিশ। 

চট্টগ্রাম নগরীর বন্দর এলাকার আর্মি অ্যাম্বারকেশনের সামনের ফুটপাতে এই ঘটনা ঘটেছে। বর্তমানে আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে হতভাগ্য মায়ের চিকিৎসা চলছে।

নগরীর বন্দর থানার ইন্সপেক্টর (তদন্ত) গাজী ফৌজুল আজীম বলেন, যন্ত্রণায় ছটফট করছিলেন মাঝবয়সী এই নারী। পরে বন্দর থানা পুলিশের এএসআই মো. আমান উল্লাহ তাকে উদ্ধার করে নগরীর একটি হাসপাতালে নিয়ে যান।

এএসআই মো. আমান উল্লাহ বলেন, সকালে খবর পেয়ে দ্রুত আমরা মা ও শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। মানসিক ভারসম্যহীন ওই মা তার নাম ঠিকানা কিছুই জানাতে পারছেন না। বর্তমানে মা-মেয়ে দুইজনই সুস্থ আছেন বলে জানিয়েছেন চিকিৎসক।

পুলিশ জানায়, ফুটপাতে এক নারীর সন্তান জন্মদানের বিষয়টি পুলিশের টহল টিমের নজরে আসে। এ সময় পাগলি মা ও শিশুটিকে হাসপাতালে নিয়ে যেতে সহযোগিতা করেন কয়েকজন নারী পোশাক শ্রমিক। মানসিক ভারসম্যহীন এই মা যেখানে পড়ে ছিলেন সেটা নির্জন এলাকা। কয়েকজন পথচারীর সঙ্গে কথা বলে কোন তথ্য জানা সম্ভব হয়নি। ওই মা এ এলাকায় কবে থেকে অবস্থান করছে সেই তথ্যও জানতে পারেনি পুলিশ।