সম্মেলনকে কেন্দ্র করে বগুড়ার সোনাতলা উপজেলার একই স্থানে একই সময়ে আওয়ামী লীগের দুই পক্ষ সভা আহ্বান করায় শান্তিভঙ্গের আশঙ্কায় সেখানে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

সোমবার সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত সোনাতলা উপজেলার দিগদাইর ইউনিয়নের মহিচরণ বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে এই ১৪৪ ধারা জারি করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন

তিনি জানান, শান্তিভঙ্গের আশঙ্কায় মহিচরণ উচ্চ বিদ্যালয় মাঠে ১৪৪ ধারা জারি করা হয়েছে। সেখানে সোমবার সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত সব ধরনের সভা সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

জানা গেছে, আগামী ১৩ মার্চ সোনাতলা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন। এ উপলক্ষে সোমবার সকাল ১০টায় উপজেলার মহিচরণ উচ্চ বিদ্যালয় মাঠে দিগদাইর ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা আহ্বান করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য মিনহাজ্জুমান লিটন।

একই সময়ে একই স্থানে দিগদাইর ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা আহ্বান করেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাকির হোসেন।

একই স্থানে একই সময়ে দু'পক্ষের সভা আহ্বান করাকে কেন্দ্র করে রোববার রাত থেকে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। এছাড়া সভাকে কেন্দ্র করে সহিংসতার আশঙ্কা দেখা দেয়। উদ্ভূত পরিস্থিতিতে সেখানে ১৪৪ ধারা জারি করে স্থানীয় প্রশাসন।

সোনাতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম বলেন, ১৪৪ ধারা ঘোষণার পর সোমবার সকাল থেকে স্কুল মাঠে পুলিশ মোতায়েন করা হয়েছে। সেখানে বর্তমানে শান্তিপূর্ণ অবস্থা বিরাজ করছে।