পাবনা বেড়া উপজেলার আমিনপুর থানাধীন নাটিয়াবাড়ি এলাকায় অবৈধ অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। সোমবার বিকেলে পাবনা গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল নাটিয়াবাড়ি এলাকার আলমের বাড়িতে থাকা ওই কারখানায় অভিযান চালায়। এ সময় একটি পিস্তল, একটি রিভলবার ও দু'টি দেশি তৈরি শাটারগানসহ দু'জনকে আটক করা হয়।

আটক দু'জন হলেন- পাবনা বেড়া উপজেলার রাকশা গ্রামের মৃত মকছেদ আলীর ছেলে আব্দুল্লাহ আল মনসুর মিঠু (৩৫) ও একই উপজেলার নাটিয়া বাড়ি রাজনারায়নপুর গ্রামের মো. হানিফ কাজীর ছেলে আব্দুল আল ছিয়াম কাজী (২২)।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, গোপনে খবর পেয়ে গোয়েন্দা পুলিশের একটি দল বিষয়টি জেলা পুলিশকে অবহিত করে। পরে পুলিশ সুপার মহিবুল ইসলাম খানের নির্দেশে বেড়া উপজেলার নাটয়িাবাড়ি এলাকার আলমের বসতবাড়িতে অভিযান চালানো হয়। অভিযানে ওই বাড়ি থেকে চারটি আগ্নেয়াস্ত্র ও অবৈধ অস্ত্র তৈরির বিভিন্ন সরঞ্জামসহ দু'জনকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা অবৈধ অস্ত্র তৈরির বিষয়টি স্বীকার করেছে। 

অতিরিক্ত পুলিশ সুপার আরও বলেন, আটক দু'জনের বিরুদ্ধে অবৈধ অস্ত্র তৈরির আইনে মামলায় দায়ের প্রস্তুতি চলছে। আগামীকাল (মঙ্গলবার) আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে পাঠানো হবে।