পটুয়াখালীর গলাচিপায় ইউপি নির্বাচনে আওয়ামী লীগের সম্ভাব্য এক চেয়ারম্যান প্রার্থীর ইয়াবা সেবনের ছবি ভাইরাল হয়েছে। তার নাম মামুন অর রশিদ। বিষয়টি নিয়ে বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন স্থানীয় আওয়ামী লীগ নেতারা। বৃহস্পতিবার ছবিটি ভাইরাল হওয়ার পর থেকেই চলছে সমালোচনা।

জানা গেছে, গলাচিপা উপজেলার রতনদী তালতলী ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে তিনজনের নাম প্রস্তাব করে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের কাছে পাঠিয়েছে স্থানীয় আওয়ামী লীগ। তাদের একজন মামুন। নাম পাঠানোর দু'দিন পরই তার ইয়াবা সেবনের ছবি ভাইরাল হয়।

মামুন গলাচিপা কলেজ ছাত্র সংসদের সাবেক নাট্যবিষয়ক সম্পাদক। আওয়ামী লীগের দলীয় কোনো পদে না থাকলেও আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার হয়ে নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছেন।

এ বিষয়ে মামুন অর রশিদ সমকালকে বলেন, 'এসব মিথ্যা ও সাজানো ঘটনা। প্রতিপক্ষ আমার ভাবমূর্তি নষ্ট করার জন্য ছবি এডিট করে ফেসবুকে পোস্ট দিয়েছে, যাতে আমি দলীয় মনোনয়ন না পাই। আমি যদি মাদকাসক্ত হতাম, তা হলে আমার পক্ষে হাজার হাজার জনতা থাকত না।'

গলাচিপা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটো জানান, মামুনের মাদকাসক্তির বিষয়টি তাদের জানা ছিল না। বরং প্রার্থী বাছাইয়ের দিন শত শত মানুষ তার পক্ষে দাঁড়িয়ে ছিলেন। এমন ঘটনা দলের জন্য বিব্রতকর।

স্থানীয় সংসদ সদস্য এস এম শাহজাদা সাজু বলেন, মামুনের মতো মাদকাসক্ত ব্যক্তি যাতে দলের মনোনয়ন না পান, সে জন্য তিনি ব্যক্তিগতভাবে চেষ্টা করবেন।